মৃত্যুর স্বপ্ন দেখছেন যে ৩ কারণে!

বার বার মৃত্যুর স্বপ্ন দেখেন। এমনটি হলে অবশ্যই এড়িয়ে যাবেন না। অবহেলাও করবেন না। কারণ, আপনার স্বপ্নটা ফেলনা নয়। সে আপনাকে কিছু বলতে চাইছে। কোনও বিশেষ বার্তা দিতে চাইছে।

সেই বার্তা এক নয়, হতে পারে একাধিক। বিশেষজ্ঞরা বলেন, বার বার মৃত্যুর স্বপ্ন দেখার সবচেয়ে যুক্তিগ্রাহ্য এবং সম্ভাব্য কারণ নিজের জীবন থেকে কোনও অধ্যায়কে মুছে ফেলার সুতীব্র তাগিদ। আপনার জীবনের এমন কোনও একটা সময়, যার কথা মনে পড়লেই রাগে-দুঃখে এবং অভিমানে আপনার অন্তরাত্মা রক্তাক্ত হয়ে ওঠে, যার বিরুদ্ধে সঙ্গে সঙ্গে বিদ্রোহ করে ওঠে, সেই অবাঞ্ছিত মুহূর্তগুলিকে জীবন থেকে বাদ দেওয়ার ইচ্ছাই ভেসে ওঠে স্বপ্নে।

 

দ্বিতীয় বার্তা হতে পারে, খুব প্রিয় এবং কাছের মানুষকে হারানো। এবং সেই কষ্ট সহ্য করে উঠতে না পারা। আবার এই বিষয়ের একটি সম্পূর্ণ বিপরীত ব্যাখ্যাও দিয়েছেন স্বপ্নবিশারদ লরেন লরেন্স। তার দাবি, হয়ত কোনও ব্যক্তির উপর আপনি অত্যন্ত রেগে আছেন কিংবা তার কোনও কাজে আপনি অত্যন্ত বিরক্ত। সেক্ষেত্রে সেই রাগ বা বিরক্তিই প্রতিফলিত হয় মৃত্যুর স্বপ্নে। তবে অস্বস্তিদায়ক এই অবস্থা থেকে বেরিয়ে আসার উপায় আছে । সন্ধি করে, কথা বলে সমস্যা মিটিয়ে নেওয়া।

 

ব্যাখ্যা আরও আছে। যদি কোনও ব্যক্তি নিজের প্রতিই কোনও কারণে মনে মনে অসন্তোষ পুষে রাখে, তবে সে তার স্বপ্নে একাধিক বার মরণের দৃশ্য দেখতে পারে। তবে কারণ যাই হোক না কেন, চূড়ান্ত অস্বস্তিকর এই স্বপ্নের হাত মুক্তি পেতে গেলে নিজেরকে সময় দিতে হবে। নিজের বিশ্লেযণ করতে হবে। তবে সমাধান সম্ভব।

your add hare

Comments are closed.

     আরো খবর

Our Like Page