বেগম জিয়া মামলা থেকে খালাস পাবেন

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় তৃতীয় দিনের যুক্তিতর্ক উপস্থাপন শেষ করেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আইনজীবীরা। যুক্তিতর্ক উপস্থাপন শেষে আইনজীবীরা জানান, এ মামলায় বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সাক্ষীরা দুর্নীতি সংশ্লিষ্টতার কোন প্রমাণ দিতে পারেনি।

 

তাই বেগম জিয়াকে মামলা থেকে খালাস পাবেন বলেও প্রত্যাশা করেন তার আইনজীবীরা। অন্যদিকে দুদকের আইনজীবী দাবি করেন, যুক্তিতর্কে বেগম জিয়াকে সর্বোচ্চ শাস্তি দেয়ার মতো সব ধরনের প্রমাণ আদালতে উপস্থাপন করেছেন তারা।

অর্থপাচারের সঙ্গে বেগম জিয়া যে জড়িত ছিলেন তা তার মূখ্যসচিব লিখিত বিবৃতিতে স্বীকার করে নিয়েছিলেন বলেও দাবি করেন দুদকের আইনজীবী। তবে বেগম জিয়ার আইনজীবীরা জানান, তৎকালীন প্রধানমন্ত্রী বেগম জিয়ার সঙ্গে বাকি আসামিদের কোনো সম্পর্ক কিংবা সংশ্লিষ্টতা নেই।

 

খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, ‘এ মামলায় বেগম খালেদা জিয়া খালাস পাবেন। তার বিরুদ্ধে কোনো অভিযোগই প্রমাণিত হয়নি।’

দুদকের আইজীবী বলেন, ‘আমি প্রসিকিউশনে বলেছি; আমরা সর্বোচ্চ শাস্তি কামনা করছি।’

 

গত বৃহস্পতিবার ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর পুনরায় বেগম খালেদা জিয়ার পক্ষে যুক্তি-তর্ক উপস্থাপনের দিন ধার্য করেন আদালত। আগামীকাল সকাল থেকে আবারও শুরু হবে যুক্তি-তর্ক উপস্থাপন।

your add hare

Comments are closed.

     আরো খবর

Our Like Page