এবার রাজধানীতে ‘বাতিঘর’

এবার রাজধানীতে যাত্রা শুরু করছে বইয়ের সুপার স্টোর ‘বাতিঘর ঢাকা’। চট্টগ্রামে বাতিঘরের সাফল্যে উজ্জীবিত হয়ে ঢাকায় আধুনিক এই বইয়ের সুপার স্টোর গড়ে তোলা হয়েছে। আগামী শুক্রবার বাতিঘর ঢাকার উদ্বোধন করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। আজ বিশ্ব সাহিত্য কেন্দ্রের অষ্টম তলায় অবস্থিত বাতিঘর ঢাকা’র লাইব্রেরিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

 

বাতিঘরের পক্ষ থেকে জানানো হয়, রাজধানীর অন্যতম মুঘল স্থাপত্য লালবাগ কেল্লার আদলে নির্মিত করা হয়েছে বাতিঘর ঢাকার লাইব্রেরিটি। প্রায় পাঁচ হাজার বর্গফুটের জায়গায় আধুনিক এই বইয়ের সুপার স্টোর গড়ে তোলা হয়েছে। লাইব্রেরিটির সাজসজ্জায় আনা হয়েছে মুঘল স্থাপত্যের বিশেষত্ব।

লালবাগ কেল্লার আদলে নির্মিত হয়েছে বাতিঘর ঢাকার লাইব্রেরিবাতিঘর ঢাকাতে থাকছে প্রায় শতাধিক বিষয়ের ১০ হাজার লেখক ও এক হাজার দেশি-বিদেশি প্রকাশনা সংস্থার লক্ষাধিক বইয়ের বিষয়ভিত্তিক বৈচিত্র্যপূর্ণ সংগ্রহ।
এছাড়া, বিশ্বসাহিত্য কেন্দ্রের সঙ্গে এ যৌথ উদ্যোগে থাকছে সংরক্ষিত প্রকাশক কর্নার, শিশু-কিশোর কর্নার, লিটল ম্যাগাজিন ও সাহিত্য সাময়িকী কর্নার এবং ক্যাফে।

 

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিতি ছিলেন, বিশ্ব সাহিত্য কেন্দ্রের সভাপতি অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি মাজহারুল ইসলাম ও বাতিঘরের কর্ণধার দীপঙ্কর দাশ প্রমুখ।

your add hare

Comments are closed.

     আরো খবর

Our Like Page