হাসপাতালের মধ্যেই চলল রাশিয়ান বেলি ড্যান্স!

অতিথিদের আপ্যায়নে কোন কমতি ছিল না! রোগীদের নিয়ে যাওয়ার জন্য যে অ্যাম্বুলেন্স ব্যবহার করার কথা, সেই গাড়িতেই করে এল বাক্স বাক্স মদ। কোমর দুলিয়ে চলল রাশিয়ান বেলি ড্যান্স। এমনকি মদ্যপান করে চিকিৎসকরাও উৎসবে মেতে উঠলেন অনুষ্ঠানে।
ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর প্রদেশের মেরঠের সরকারি হাসপাতাল লালা লাজপথ রায় মেডিকেল কলেজের ভিতরে। গত ২৫ ডিসেম্বর সিলভার জুবিলি সেলিব্রেশন উপলক্ষে চলল এমনই নাচগানের উৎসব। হাসপাতালের ভিতর এরকম একটি অনুষ্ঠানের ফলে রোগীদেরও অনেক অসুবিধার মধ্যে পড়তে হয় বলে খবর।

জানা গেছে, সিলভার জুবিলি সেলিব্রেশনে সামিল হতে গত সোমবার ওই কলেজ চত্ত্বরে উপস্থিত হয়েছিলেন কলেজের ১৯৯২ ব্যাচের চিকিৎসকরা। দুপুর থেকেই মেরঠের গড় রোডে অবস্থিত ওই সরকারি মেডিকেল কলেজ প্রাঙ্গণে শুরু হয় ওই উৎসব। বেলা গড়াতেই উৎসবের রং পরিবর্তন হতে থাকে। অনুষ্ঠানে উপস্থিত অতিথি চিকিৎসকদের মনোরঞ্জনের জন্য রাশিয়ান বেলি ড্যান্সেরও আয়োজন করা হয়। বিকালের দিকে ড্যান্সাররা মঞ্চে উঠতেই অতিথিদের মদ পরিবেশন করা হয় বলে খবর। এর পর ড্যান্সারের তালে তালে পা মেলাতে দেখা যায় চিকিৎসকদেরও। অনুষ্ঠানের ওই ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার পরই তা ভাইরাল হয়ে যায়।
ঘটনার কথা প্রকাশ্যে আসতেই তদন্তের নির্দেশ দিয়েছে মেডিকেল কলেজের প্রিন্সিপাল বিজয় আগরওয়াল। তিনি জানান ‘আমি এই ঘটনাটি শুনেছি, সংগঠকদের কাছ থেকেও বিষয়টি জানতে হবে। অ্যাম্বুলেন্স না কি অন্য কোন গাড়িতে মদের বোতল বহন করা হয়েছিল-তা এখনও পরিস্কার নয়।

মেরঠের মুখ্য স্বাস্থ্য কর্মকর্তা রাজকুমার জানান ‘আমি শুনেছি যে রাশিয়ান বেলি ড্যান্সারদের সেখানে ডাকা হয়েছিল এবং অ্যাম্বুলেন্স করে মদের বোতল আনা হয়েছিল। এটা খুবই খারাপ বিষয়। এই ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে’।
ঘটনার নিন্দা জানিয়েছে ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (আইএমএ)। উত্তর প্রদেশের যোগী আদিত্যনাথের রাজ্য সরকারও অভিযুক্ত ওই মেডিকেল কলেজের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার ইঙ্গিত দিয়েছে।

your add hare

Comments are closed.

     আরো খবর

Our Like Page