বঙ্গবন্ধুর খুনিকে দেশে ফেরাতে কানাডায় আলোচনা

 

কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মিজানুর রহমানের উইনিপেগ সফর উপলক্ষে মানিটোবা আওয়ামীলীগ ও কানাডা ছাত্রলীগ এক মধ্যান্মভোজনের আয়োজন করে। এতে উপস্থিত ছিলেন সম্মানিত ফার্স্ট সেক্রেটারি (কমার্স) জনাব দেওয়ান মাহমুদ, মানিটোবা আওয়ামীলীগের আহবায়ক সারোয়ার মিয়া, যুগ্ম আহবায়ক মনিরুজ্জামান সজল, সদস্য শাহনেওয়াজ শাহীন, কানাডা ছাত্রলীগের সহসভাপতি পূজনদাশ, যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক তিহামী চৌধুরী, আপ্যায়ন বিষয়ক সম্পাদক জয়নাল আবেদিন, পাঠাগার সম্পাদক আরাফাতুর রহমান সহ প্রমূখ।

অনুষ্ঠানে হাই কমিশনার মিজানুর রহমান বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি নূর চৌধুরিকে দেশে ফেরত পাঠানোর ব্যপারে করণীয় সম্পর্কে আলোকপাত করেন ও কিভাবে বাঙালী কমিউনিটিকে সম্পৃক্ত করে এই বিষয়টিকে কানাডা সরকারের নজরে আনা যায় সে ব্যপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে দিকনির্দেশনা দেন।

এই ব্যপারে এক প্রশ্নের জবাবে মানিটোবা আওয়ামীলীগের আহবায়ক সারোয়ার মিয়া বলেন, “এটি একটি জাতীয় ইস্যু, এ ক্ষেত্রে দলমত নির্বিশেষে আমাদের একসাথে কাজ করতে হবে। ” তিনি আরও বলেন, “জাতীর জনকের খুনিকে দেশে ফেরত পাঠানোর জন্য প্রয়োজনীয় সব করতে প্রস্তুত মানিটোবা আওয়ামীলীগ। ”

ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বলেন,‌ ‘গত এক বছর ধরেই কেন্দ্রীয় ছাত্রলীগের সরাসরি নির্দেষে প্রয়োজনীয় কর্মসূচি গ্রহণ করে আসছে কানাডা ছাত্রলীগ, কিন্তু হাই কমিশনারের পরামর্শে এই চলমান প্রক্রিয়াকে আরও বেগবান করবে বলে আশা করি, এই ব্যপারে কানাডা ছাত্রলীগ নতুন কর্মসূচি গ্রহণ করছে। ‘

your add hare

Comments are closed.

     আরো খবর

Our Like Page