২০১৭ সালে চির বিদায় নিলেন বলিউডের যে সব তারকারা

২০১৭ প্রায় শেষ। বলিউডের বেশ কয়েকটা ছবি ভালোই সফল হয়েছে বক্স অফিসে। কিন্তু এর মাঝেই বেশ কয়েকজন তারকা সবাইকে ছেড়ে চলে গেছেন এই বছর। আসুন বছর শেষ হয়ে যাওয়ার আগে একবার চোখ রাখি সেই তালিকায়।
বিনোদ খান্না : ২৭ এপ্রিল মৃত্যু হয় এই হ্যান্ডসাম অভিনেতার। ৭-এর দশকের হার্টথ্রব বেশ কিছুদিন ধরেই কর্কট রোগে আক্রান্ত হয়েছিলেন। অবশেষে এই রোগের কাছে পরাজিত হন উনি। ওঁর অভিনীত ‘ অমর আকবর অ্যান্টনি ‘‚ ‘চাঁদনি‘‚ ‘ইনসাফ‘‚ ‘ মুকদ্দর কা সিকন্দর‘ চিরদিন অমর হয়ে থাকবে।

 

ওম পুরী : অভিনেতা ওম প্রকাশ পুরী প্রতিভা এবং বহুমুখিতার জন্য পরিচিত ছিলেন। ১৮ অক্টোবর ১৯৫০-এ জন্ম হয় তার। প্রায় ৩০০-র কাছকাছি ছবিতে অভিনেয় করেছেন উনি।

আর্ট ফিল্ম হোক বা কমার্শিয়াল ছবি কিম্বা হলিউডের ছবি বা পাকিস্তানি সিনেমা সব ধরণের ছবিতেই সমান দক্ষতার সঙ্গে অভিনয় করেছেন উনি। হৃদরোগে আক্রান্ত হয়ে ৬ জানুয়ারি ২০১৭‘য় মৃত্যু হয় তার।
শশী কাপূর : দীর্ঘদিন অসুস্থ থাকার পর ৪ ডিসেম্বর মুম্বাইয়ের কোকিলাবেন হাসপাতালে মারা যান এই কিংবদন্তী অভিনেতা। মৃত্যুর সময় ওঁর বয়েস হয়েছিল ৭৯। শর্মিলী‚ আ গলে লগ যা‚ দিওয়ার‚ রোটি কপড়া অওর মকান‚ চোর মাচায়ে শোর‚ কভি কভি‚ চোরি মেরা কাম‚ সিলসিলা‚ নমক হালাল ইত্যাদি ছবির জন্য সিনেমাপ্রেমীদের মনে অমর হয়ে থাকবেন উনি।

 

ইন্দর কুমার : ২৮ জুলাই হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৪৩ বছর বয়সে মারা যান অভিনেতা ইন্দর কুমার। ওঁকে শেষ ‘ ওয়ান্টেড ‘ ছবিতে সলমন খানের ভাইয়ের চরিত্রে অভিনয় করতে দেখা গেছিল। নিয়মিত মদ্যপান ও মাদক সেবনের কারণেই নাকি হৃদযন্ত্র বন্ধ হয়ে যায় ওঁর।

রীমা লাগু : মাত্র ৫৯ বছর বয়েসে এই বছরের ১৮ মে চলে গেলেন রীমা লাগু। অনেকের কাছেই উনি বলিউডের ফেভারিট মম হিসেবে বেঁচে থাকবেন। সলমন থেকে শাহরুখ‚ এদের মা হিসেবে বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন উনি।

কুন্দন শাহ : ৭ অক্টোবর হৃদরোগে আক্রান্ত হয়ে প্রায়াত হয় এই বিখ্যাত পরিচালকের। মৃত্যুর সময় ওঁর বয়েস হয়েছিল ৬৯। ‘ জানে ভি দো ইয়ারো ‘ ‚‘ কভি হাঁ কভি না ‘‚ ‘ কয়া কহনা ‘-র মতো ছবি পরিচালনা করেন উনি। এছাড়াও ছোটপর্দার ‘ নুক্কড় ‘‚ ‘ ওয়াগলে কী দুনিয়া ‘-র মতো জনপ্রিয় ধারাবাহিক বানিয়েছেন উনি।

 

নীরজ ভোরা : ১৪ ডিসেম্বর চলে যান বলিউডের অভিনেতা‚ লেখক এবং পরিচালক নীরজ ভোরা। বছরখানেক কোমায় থাকার পর ভোর ৪টা নাগাদ মৃত্যু হয় তার। উনি রাজু বন গয়া জেন্টলম্যান‚ রঙ্গিলা‚ দৌড় : ফান অন দ্য রান‚ ‘সত্যা‚ ‘ মন ‘‚ বাদশা‚ বোল বচ্চন এর মতো ছবিতে অভিনয় করেছেন। এছাড়াও উনি হেরা ফেরি‚ রঙ্গিলা ছবির গল্পও লিখেছেন। এখানেই শেষ নয়‚ উনি বেশ কয়েকটা ছবি পরিচালনাও করেছেন‚ যেমন খিলড়ি ৪২০‚ ফির হেরাফেরি।

your add hare

Comments are closed.

     আরো খবর

Our Like Page