বিশ্ব শান্তি কল্পে চাপাপাড়া হরি মন্দিরের ১২তম মহানাম যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত

মোঃ জাহিদ হাসান মিলু :  বিশ্ব শান্তি কল্পে ও কলিযুগে জীবের মুক্তি কামনায় চাপাপাড়া হরি মন্দিরের ১২তম ২৪ প্রহর ব্যাপী অখন্ড শ্রী শ্রী মহানাম যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
ঠাকুরগাঁও শহর থেকে এই মন্দিরটির দুরত্ব প্রায় ১৮ কি.মি.। দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার চাপাপাড়া গ্রামে ১৯ শে জুন ( মঙ্গলবার ) থেকে সনাতন ধর্মালম্বীদের এই অনুষ্ঠানটি শুরু হয়।

মহানাম যজ্ঞানুষ্ঠানটিতে বিশ্ব শান্তি কল্পে ও কলিযুগে জীবের মুক্তি কামনায় সনাতন ধর্মালম্বীরা দলে দলে অংশগ্রহণ করছে।
উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বীরগঞ্জ উপজেলা পূজা উদ্যাপন কমিটির সভাপতি ও ১০নং মহনপুর ইউপির সাবেক চেয়ারম্যান-দিনেশ মহন্ত।
এছাড়াও আরও উপস্থিত ছিলেন, চাপাপাড়া হরি মন্দির পূজা উদ্যাপন কমিটির সভাপতি- মহনি সরকার (মাস্টার), সম্পাদক বিকাশ চন্দ্র সরকার, কষাধ্যক্ষ- অনিল শর্মা (মাস্টার), ২নং পলাশবাড়ি ইউপি সদস্য ক্ষীর প্রসাদ সরকার প্রমুখ।

এসময় অনুষ্ঠানটির সম্পর্কে জানতে চাইলে, অনিল শর্মা বলেন, সনাতন ধর্মের বিভিন্ন বর্ণের মানুষ আছে। সব বর্ণের মানুষ আমরা একত্রিত হয়ে ইশ্বর বা ¯্রষ্ঠার নাম কামনা করি, এর মূল উদ্দেশ্যে হলো জীবের মুক্তি প্রাপ্তি যেটাকে ইসলাম ধর্মে বেহেশত বলা হয়। আর সনাতন ধর্মে বলা হয় বক্ষ, বক্ষ লাভের জন্য আমরা এই অনুষ্ঠাটি করি।

উপজেলা পূজা উদ্যাপন কমিটির সভাপতি দিনেশ মহন্ত বলেন, ইশ্বরকে পাওয়ার লাভে আমরা এই হরিনাম মহানাম যজ্ঞানুষ্ঠানটি করে থাকি। এটা দীর্ঘ দিন থেকেই চলে আসছে ভবিষ্যতেও চলবে। এখানকার কমিটি অত্যন্ত শান্তি প্রিয়। যারা এখানে এই অনুষ্ঠানটি করে আসছে তার খুব একটা স্বাবলম্বী নয়। তারা খুব কষ্ট করে এই অনুষ্ঠানটি করে আসছে। তারা সকলের সহযোগিতা চায় ও মঙ্গল কামনা করে।

যজ্ঞানুষ্ঠানটিতে স্থানীয়রা সহ দুর-দুরান্ত থেকে ছুটে আসা মানুষের ঢল নামে। হরিনাম যজ্ঞানুষ্ঠানটি শেষ হবে ২২শে জুন (শুক্রবার) থেকে।

your add hare

Comments are closed.

     আরো খবর

Our Like Page