চ্যাপস্টিকের কিছু অবাক করা ব্যবহার

নিউজ ডেস্ক- ঠোঁটের রুক্ষতা দূর করতে আমরা অনেকেই ব্যবহার করি লিপবাম বা চ্যাপস্টিক। বিশেষ করে নারীদের ব্যাগের অন্যতম একটি উপাদান এটি। কিন্তু জানেন কি, ঠোঁটের রুক্ষতা দূর করা ছাড়াও চ্যাপস্টিকের আছে আরও অনেক ভিন্নরকম ব্যবহার। আসুন জেনে নেই ছোট্ট এই চ্যাপস্টিকের অবাক করা ব্যবহার কিছু ব্যবহার সম্পর্কে।

১। পোকার কামড়
হাত পায়ে পোকার কামড়ের যন্ত্রণা দূর করতে সাহায্য করবে লিপবাম। শুধু পোকার কামড় নয়, ছোটখাটো কাটা ছেঁড়া সারাতেও চ্যাপস্টিক ব্যবহার করা যায়।

২। সুগন্ধী স্থায়ী করতে
সুগন্ধী দীর্ঘস্থায়ী করতে পারফিউম লাগানোর স্থানে কিছু পরিমাণ লিপবাম ঘষে নিন। তারপর পারফিউম ব্যবহার করুন। দেখবেন দীর্ঘসময় সুগন্ধীর গন্ধ স্থায়ী হচ্ছে।

৩। চামড়ার জুতোর যত্ন
চামড়ার জুতোতে একটি দাগ পড়লে সেটি অনেকদিন স্থায়ী হয়। এই দাগের উপর কিছু পরিমাণ লিপবাম লাগিয়ে নিন তারপর মুছে ফেলুন। দেখুন আঁচড়ের দাগ একদম গায়েব হয়ে গেছে। শুধু চামড়ার জুতো নয় চামড়ার ব্যাগ, বেল্ট এবং আসবাবপত্র দাগও দূর করা সম্ভব হবে।

৪। আগুন ধরাতে
আগুন ধরাতে চাইলে একটি তুলোর বলে কিছু পরিমাণ লিপবাম লাগিয়ে নিন। সেটিতে আগুন ধরিয়ে দিন। লিপবাম আগুনের প্রভাবকে বাড়িয়ে দেবে অনেকখানি।

৫। পায়ের ফোস্কা পড়া রোধ
নতুন জুতো পড়ার সবচেয়ে বড় সমস্যা হলো পায়ে ফোস্কা পড়া। এই সমস্যার সমাধান করে দেবে লিপবাম। পায়ের ফোস্কা পড়লে সেখানে কিছু পরিমাণ লিপবাম লাগিয়ে নিন। তারপর আবার হাঁটা শুরু করুন। দেখবেন ফোস্কা ব্যথা অনেকখানি কমে গেছে।

৬। জিপার খুলতে
প্রায় সময় জিপার আটকে যায়, এই জিপার সহজে খুলতে সাহায্য করবে লিপবাম। জিপারের ওপর কিছু পরিমাণ লিপবাম লাগিয়ে নিন। তারপর দেখুন কি সহজে জিপার খুলে গেছে।

৭। আঙ্গুলে আটকে যাওয়া রিং
অনেক সময় আঙ্গুলে রিং আটকে যায়। আটকে যাওয়া রিং বের করা বেশ কষ্টকর। রিঙের চারপাশে লিপবাম লাগিয়ে নিন। এরপর রিং বের করার চেষ্টা করুন দেখবেন রিং সহজে আঙ্গুল থেকে বের হয়ে গেছে।

৮। মোমবাতি তৈরি
হঠাৎ করে মোমবাতি তৈরির প্রয়োজন পড়লে লিপবাম মোমবাতির কাজ করবে।

your add hare

Comments are closed.

     আরো খবর

Our Like Page