নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রয়েছে যে চার রাশির জাতকদের

‘বস’ হিসেবে কোন ব্যক্তি কেমন হবেন, তা অনেকাংশেই নির্ভর করে নেতৃত্বের ধরনের উপর। কারও মধ্যে এই নেতৃত্ব ক্ষমতা সহজাত। কাউকে আবার এই গুণ অর্জন করতে হয়। জানেন কি, একজন ব্যক্তির রাশিই নেতৃত্বের আভাস দিতে পারে? নীচে চারটি রাশির উল্লেখ করা হল, যার জাতকদের মধ্যে বস হিসেবে নেতৃত্ব দেওয়ার সহজাত ক্ষমতা রয়েছে।

মেষরাশি: রাশিচক্রের প্রথমরাশি মেষকেই বস হিসেবে সর্বাগ্রে রাখতে হবে। মিশুকে হওয়ায় অধঃস্তনদের কাছ থেকে সহজে কাজটা আদায় করে নিতে পারেন। গাম্ভীর্যের ঘেরাটোপে নিজেকে রাখেন না। আবার নিজের পদমর্যাদাও ক্ষুণ্ণ করেন না। নেতা হিসেবে প্রচণ্ড আত্মবিশ্বাসী। ভালো কথা বলেন বলে কর্মীমহলে জনপ্রিয়ও। নেতৃত্ব দেওয়ার চমত্‍‌কার ক্ষমতাই সাফল্যের সোপান।

বৃষরাশি: একজন নেতা বা বস হিসেবে বৃষরাশির জাতকদের মধ্যে একটা বিশেষত্ব রয়েছে। এরা দায়িত্বে থেকেও একই সঙ্গে ভালো বন্ধু হয়ে উঠতে পারেন। অন্যের সুরক্ষা ও ন্যায়পরায়ণতার বিষয়টি এদের মাথায় থাকে। প্রত্যেকের ভালোমন্দের খেয়াল রেখে চলেন। প্রয়োজনে সুপরামর্শও দেন। নেতা হিসেবে যাকে বলে, একদম পারফেক্ট।

সিংহরাশি: এই রাশির জাতকদের মধ্যে নেতৃত্বগুণ সহজাত। নিজে থেকেই দায়িত্ব কাঁধে তুলে নেন। বা, কেউ দায়িত্ব চাপাতে চাইলে, বিনা বাক্যব্যয়ে রাজি হয়ে যান। সিংহরাশির জাতকেরা নেতা হিসেবে এতটাই ভালো, যাকে আপনি আপনার ক্রাইসিসের সময় খুঁজবেন। যখন কিছুই ঠিকঠাক যাচ্ছে না। আপনার খারাপ সময়ে আত্মবিশ্বাস জাগিয়ে তোলে। সঠিক পথে চালনা করতে সাহায্য করে। আক্ষরিক অর্থেই নির্ভরযোগ্য।

মকর: অপরিমেয় আত্মনিয়ন্ত্রণ থাকার কারণে রাশিচক্রের মধ্যে নেতা হিসেবে অন্যতম সেরা হয়ে উঠতে পারে মকরের জাতকেরা। পরিকল্পনায় এদের ধারেকাছে কেউ নেই। একদম গোছানো। দশবার ভেবে তবেই সিদ্ধান্ত নেন। সহজাত ক্ষমতা কাজে লাগিয়েই অন্যকে ঠিকপথে চালনা করেন। বস হিসেবে এককথায় এই জাতকেরা ‘তত্ত্বাবধায়ক’।

your add hare

Comments are closed.

     আরো খবর

Our Like Page