যেসব কারণে সাফল্যের শিখরে বিল গেটস-টনি রবিনস

নিউজ ডেস্ক- জীবনে সাফল্য পেতে গেলে অবশ্যই ঘুম থেকে উঠে করুন এই বিশেষ কয়েকটি কাজ। তাহলেই দেখবেন আপনার সাফল্য আপনার দোরগোড়ায় এসে হাজির হয়েছে। জীবনে সাফল্যের শীর্ষে উঠতে গেলে এই বিশেষ কয়েকটি জিনিস মেনে চলা অবশ্যই প্রয়োজন।

বিশ্বে এমন বহু ব্যক্তি রয়েছেন যারা হয়তো স্কুলছুট কিংবা একাধিকবার ক্লাসে উত্তীর্ণ হতে পারেননি। কিন্তু তবু তারা আজ বিশ্বের দরবারে সবথেকে ধনী ব্যক্তি হিসেবে পরিচিত। ধনীর তালিকায় নিজেদের নাম নথিভুক্ত করতে হলে অবশ্যই বেশ কিছু বিষয় মাথায় রেখে চলা উচিত। আর এই সমস্ত বিষয়গুলিই টনি রবিনস থেকে শুরু করে সমস্ত বিল গেটস প্রত্যেকেই মেনে চলতেন। আমাদের আজকের এই প্রতিবেদনে তাদের জীবনের সাফল্যের পেছনে লুকিয়ে থাকা এমনই অজানা পাঁচটি গোপন তথ্য তুলে ধরা হল-

১) কোনও বিষয় নিয়ে এগোনোর আগে সেই বিষয়টি নিয়ে ভালোভাবে পড়াশুনা করা উচিত। আর ঘুম থেকে উঠেই সেই বিষয়টি নিয়ে পড়াশুনা করা উচিৎ। বারাক ওবামা থেকে বিল গেটস প্রত্যেকেই এভাবেই সাফল্যের শীর্ষে পৌছেছেন।

২) সকালবেলা ঘুম থেকে উঠেই বিষয়টি নিয়ে ভাবনা চিন্তা শুরু করুন। ফ্রেশভাবে শুরু করুন দিনটা। ঠান্ডা মাথায় এগিয়ে চলুন। আপনার সাফল্য তাহলে নিশ্চিত হবেই।

৩) দিনের বেলায় স্বপ্ন দেখুন। কোনও কাজে হাত দেওয়ার আগে মাথায় একটা ছক কষে নিন। আর সেই মতনই এগিয়ে চলুন আপনার লক্ষ্যে।

৪) নির্দিষ্ট পরিকল্পনা করে এগিয়ে চলুন। আগামিকাল কি করবেন সেটি আজই ঠিক করে নিন। সেই মতন এগিয়ে চলুন। সেই নির্দিষ্ট কাজটির জন্য কি করা দরকার আর কি করা দরকার নয় সেটি ভেবে দেখুন।

৫) নিজের কাজের যতই চাপ থাকুক না কেন আপনার পরিবারকেও সময় দিন। নিজের বাড়ির পোষ্যর সঙ্গেও খেলাধুলা করুন। এর পাশাপাশিই ইলেক্ট্রনিক গ্যাজেটস থেকে নিজেকে বিচ্ছিন্ন রাখার চেষ্টা করুন। কাজের বাইরে বাকি সময়টা ঘুমানোর চেষ্টা করুন। তাহলেই আপনার চিন্তাশক্তি আরও বৃদ্ধি পাবে।

your add hare

Comments are closed.

     আরো খবর

Our Like Page