সফল দম্পতি যে চারটি প্রশ্নের উত্তর জেনে থাকেন

নিউজ ডেস্ক- দাম্পত্য জীবনে ভালো সম্পর্কের মানুষজন মনে করেন, সবসময় তাদের সঙ্গীদের আচরণে ভালো কিছু শিখবেন এবং একে অপরের আচরণে সর্বদা বিস্মিত হবেন। আপনার সঙ্গী এবং দু’জনের সম্পর্কের বিষয়ে কিছু জিনিস থাকে যা আপনার জানা থাকা উচিত। এ ব্যাপারে বিশেষজ্ঞের জিজ্ঞাসা থেকে উত্তরগুলো সহজেই পেয়ে যেতে পারেন।

নতুন পরিবার শুরুর ব্যাপারে সঙ্গীর অনুভূতি কী?
সম্পর্ক বিশেষজ্ঞ Andrea Syrtash মতে, যদিও দেখা যায় যে- আমরা এই বিষয়টা নিয়ে তেমন কোন পরিকল্পনা করি না। তবে নতুন পরিবার শুরু করার ক্ষেত্রে স্বামী-স্ত্রীর উভয়ের জন্যই সন্তান নেয়ার ব্যাপারে সিদ্ধান্তে যাওয়া দরকার। আক্ষরিক অর্থে এটা আপনার দাম্পত্ত জীবন ও সম্পর্কের ক্ষেত্রে একটি বড় সিদ্ধান্ত। যেটির ব্যাপারে আপনি শুধু একা হ্যাঁ বললেই চলবে না।

আপনার সঙ্গীর ঋণ আছে কি?
সম্পর্ক বিশেষজ্ঞ Andrea Syrtash মতে, অর্থের বিষয় সম্পর্ক ভেঙে যাওয়ার একটি বড় কারণ হয়ে দাঁড়ায়। তাই উভয়ের জন্য গুরুত্বপূর্ণ যে, তাদের বর্তমান অবস্থান নিয়ে আলোচনা করা। যাতে উভয়ের মাঝে অসন্তুষ্টি বা গোপনীয়তা সৃষ্টি না হতে পারে।
জীবনে খারাপ সময়ে কিভাবে সঙ্গীকে সমর্থন করবেন?
এই বিষয়টি সঙ্গীর সাথে কার্যকরভাবে যোগাযোগ স্থাপনে সহায়তা করে। যদি আপনি জানেন যে, আপনার সঙ্গী কষ্টের সময় আপনার সাথে আলোচনা করতে পছন্দ করেন, তাহলে আপনি আপনার মানসিক সমবেদনা এমন ভাবে প্রদর্শন করবেন, যাতে আপনার সঙ্গীকে প্রশান্তি এনে দেয়। এতে করে সে তার সমস্যাটি সমাধানের জন্য উন্নত এবং কার্যকরী উপায়ের পথ খুঁজে পেতে পারেন।

সঙ্গীর অধিক আবেগময় ট্রিগার কি?
বিশেষজ্ঞরা জানান- দাম্পত্য জীবনে এই প্রশ্নের উত্তর জানা খুবই গুরুত্বপূর্ণ। কারণ এটি দ্বন্দ্ব হ্রাস এবং সম্পর্কের মধ্যে সহানুভূতি বৃদ্ধি করতে সাহায্য করে। কেননা আমারা প্রায় সময় বহিরাগত ঘটনা দ্বারা প্রভাবিত হয়ে থাকি, যা আমাদের পূর্বের ট্রমা থেকে নেতিবাচক অনুভূতিগুলি স্মরণ করিয়ে দেয়। যদি বিশেষ সময়ে সঙ্গী আপনার ব্যথা বুঝতে পারেন, তাহলে সম্পর্কের ক্ষেত্রে ভালো ফল বয়ে আনবে বৈকি! সূত্র: বিজনেস ইনসাইডার।

Comments are closed.

     আরো খবর

Our Like Page