দাঁতের যত্ন ছাড়াও টুথপেস্টের অজানা কিছু ব্যবহার

নিউজ ডেস্ক- টুথপেস্ট শুধু দাঁতের যত্নেই যে ব্যবহার করা হয় তা কিন্তু নয়। এর বাইরেও টুথপেস্টের নানাবিধ ব্যবহার রয়েছে। আমাদের আজকের এই প্রতিবেদন থেকে চলুন এক নজরে দেখে নেওয়া যাক নানাবিধ আরও কিছু ব্যবহার সম্পর্কে-

১। রুপার আংটি বা গয়নার জৌলুস হারিয়ে কালচে হয়ে গেলে বাতিল ব্রাশে কিছুটা টুথপেস্ট নিয়ে ভালো করে ঘষে নিন। এরপর ধুয়ে নিলেই ঝকঝকে হয়ে যাবে।

২। টুথপেস্ট দিয়ে গাড়ির হেডলাইটের কাচও সহজে পরিষ্কার করতে পারেন। নতুনের মতো চকচক করবে।
৩। হারমোনিয়াম বা সিন্থেসাইজারের রিডের নোংরা পরিষ্কার করতেও টুথপেস্ট অনেক উপকারি। একটা ভেজা কাপড়ের টুকরোয় সামান্য পরিমাণ টুথপেস্ট নিয়ে হালকা করে ঘষুন। সব দাগ বা নোংরা পরিষ্কার হয়ে যাবে।

৪। কাঠের টেবিল বা অন্য কোন আসবাবপত্রে দাগ লাগলে নিমেষে পরিষ্কার করে ফেলতে পারেন। এর জন্য কোন ক্ষতিকারক ব্লিচিংয়ের দরকার নেই। দাগ তুলতে টুথপেস্টই যথেষ্ট। কিছুক্ষণ লাগিয়ে রেখে একটু জোরে ঘষলেই উঠে যাবে।

৫। পোশাকে যদি লিপস্টিকের দাগ লেগে যায় কিংবা বোতল উলটে সস পড়ে সাদা টেবিল ক্লথ নোংরা হয়ে যায় তবে চিন্তার কারণ নেই, মুশকিল আসান রয়েছে আপনার হাতের কাছেই। সাতপাঁচ না-ভেবে টুথপেস্ট লাগিয়ে ঘষে নিন। দেখবেন দাগ উধাও।

৬। স্মার্টফোনের স্ক্রিনে প্রোটেক্টিভ গ্লাস লাগানো নেই। যার ফলে ঘষা দাগ লেগেছে। কাপড়ের টুকরোয় অল্প টুথপেস্ট নিয়ে স্ক্র্যাচের উপর আলতো করে ঘষুন। আশপাশে লেগে থাকা টুথপেস্ট মুছে শুকিয়ে নিন। দাগ থাকবে না।

৭। নখে লেগে থাকা দাগ তুলতে চান। টুথপেস্ট লাগিয়ে ঘষে নিন, উঠে যাবে।

৮। বেসিন বা বাথরুমের স্টিলের কল অনেক দিন পরিষ্কার করেননি। কিংবা নিয়মিত পরিষ্কার করলেও দাগ পড়েছে বলে মনে হচ্ছে। চিন্তা না-করে টুথপেস্ট লাগিয়ে একটু জোরে ঘষে নিন। ঝকঝক করবে।

Comments are closed.

     আরো খবর

Our Like Page