দুর্গম হাওর সোলার বিদ্যুৎ প্রকল্প উদ্ধোধন রোববার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১০ ডিসেম্বর রোববার তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুনামগঞ্জে ‘দুর্গম হাওর সোলার বিদ্যুৎ প্রকল্প’ উদ্ধোধন করবেন।
জেলার শাল্লার হবিবপুর ইউনিয়নের প্রত্যন্ত হাওর এলাকা আগুয়াই-শ্বাসখাই বাজারের মধ্যবর্তী স্থানে ৩২ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে ‘দুর্গম হাওর সোলার বিদ্যুৎ প্রকল্প’।

প্রায় ৪শ’ গ্রাহক এই প্রকল্প থেকে বিদ্যুৎ সংযোগ পাবেন। ঠিকাদারী প্রতিষ্ঠান রহিমা আফরোজ এই প্রকল্পের কাজ সম্পন্ন করেছে ।
এই প্রকল্পে ২ হাজার ৩২২টি সোলার প্যানেল ও ৫৪০টি ব্যাটারী ব্যবহার করা হয়েছে। প্রকল্প থেকে বিদ্যুৎ পাবে আগুয়াই, শ্বাসখাই বাজার, বিলপুর, সরসপুরসহ ১৬ টি পাড়ার ৪শ’ পরিবার।

প্রকল্প থেকে মিটার সংযোগ হবে পল্লী বিদ্যুতের নিয়মে। প্রত্যেক গ্রাহককে সংযোগের জন্য প্রাক্কলন ব্যয় ৭০৩ টাকা, নিরাপত্তা জমা ৩৭৫ টাকা দিতে হবে।
জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম আজ বাসস’কে জানান, আগামী ১০ ডিসেম্বর রোববার আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী এই প্রকল্পের উদ্বোধন করবেন। গণভবনে বিদ্যুৎ প্রতিমন্ত্রী, বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা, বিদ্যুত সচিব সহ সংশ্লিষ্টরা থাকবেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি, সুনামগঞ্জের সংসদ সদস্যগণ, জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, পৌর মেয়র এবং শাল্লার এই প্রকল্পের সুবিধাভোগীরা উপস্থিত থাকবেন।

your add hare

Comments are closed.

     আরো খবর

Our Like Page