বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শি নেতৃত্বের কারণেই বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে।
তিনি বলেন, প্রতিদিন নিত্য নতুন চ্যলেঞ্জ মোকাবেলা করতে হয় প্রধানমন্ত্রীকে। তাকে ১৯ বার হত্যা চেষ্টা করা হয়েছিল। দশের অসহায় মানুষের ভাগ্য বদলের জন্য প্রধানমন্ত্রীকে মহান আল্লাহ রক্ষা করেছেন।
স্বরাষ্ট্রমন্ত্রী আজ শনিবার দুপুরে জেলার লালমোহন উপজেলার বাজারের চৌ-রাস্তা মোড়ে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

স্থানীয় সংসদ সদস্য (ভোলা-৩) নুরুন্নবী চৌধুরী শাওনের সভাপতিত্বে সভায় লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান গিয়াসউদ্দিন আহমেদ, পৌর মেয়র এমদাদুল ইসলাম তুহিন, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক আলী রেজা মীয়া, পৌর আওয়ামী লীগ সভাপতি ফকরুল আলম হাওলাদার প্রমুখ বক্তব্য রাখেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা বলেন তা করে দেখিয়েছেন। ২০০৮ সালে তিনি বলেছিলেন বাংলাদেশ পাল্টে দিবেন, তিনি গোটা দেশটাকে বদলে দিয়েছেন। দেশের মানুষও আজ বুঝতে পেরেছে শেখ হাসিনার কোন বিকল্প নেই।
তিনি বলেন, সম্প্রতি পৃথিবীর সৎ ও আদর্শবান ১৭৮ জন রাষ্ট্রপ্রধানের তালিকায় শেখ হাসিনা তৃতীয় স্থান দখল করেছেন। এর মাধ্যমে গোটা দেশের ভাবমূর্তি উজ্জল হয়েছে। দেশ এগিয়ে চলছে দূর্বার গতিতে।

আসাদুজ্জামান কামাল বলেন, সরকার দারিদ্র্য সীমা কমিয়ে ২২ ভাগে নিয়ে এসেছে। ২০২০-২১ সালের মধ্যে এটাকে ১২ ভাগে আনা হবে। ২০ সালের মধ্যে দেশের ৭৫ভাগ মানুষকে শিক্ষিত করা হবে। আর ২০৪০ সালে শতভাগ মানুষ শিক্ষিত হবে।
তিনি বলেন, ৩ হাজার ৫০০ মেঘোওয়াট বিদ্যূৎ নিয়ে সরকার কাজ শুরু করেিেছল। আজকে আমরা প্রায় ১৬ হাজার মেঘোওয়াট বিদ্যূৎ উৎপাদন করছি। সব ক্ষেত্রে সরকার এগিয়ে চলছে।

আইন শৃঙ্খলা বাহিনীর দক্ষমতার কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের জঙ্গি দমনে জীবনের মায়া ত্যাগ করে তারা কাজ করছে। তাই সাধারন মানুষের পুলিশ বাহিনীর প্রতি আস্থা ফিরে এসেছে।
এর আগে মন্ত্রী প্রায় ৭ কোটি টাকা ব্যয়ে লালমোহন নবনির্মিত আধুনিক থানা ভবনের উদ্বোধন করেন। এছাড়া বিকেলে তজুমুদ্দিন থানা ভবন উদ্বোধন করবেন।

your add hare

Comments are closed.

     আরো খবর

Our Like Page