অস্ট্রেলিয়াকে হারিয়ে ১৫০তম টেস্ট স্মরণীয় করে রাখতে চান কুক!

প্রতিটি খেলোয়ারের স্বপ্ন থাকে নিজের শেষ দিনগুলোকে স্মরণীয় করে রাখতে। এমনই একজন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুক। তার একটাই লক্ষ্য, ক্যারিয়ারে ১৫০তম টেস্টে অস্ট্রেলিয়াকে পরাজিত করে অ্যাশেজ সিরিজে নিজেদের টিকিয়ে রাখা।

টেস্টে ইংল্যান্ডের অন্যতম সেরা রান সংগ্রাহক কুক পাঁচ ম্যাচের সিরিজের প্রথম দুই টেস্টে চার ইনিংসে মাত্র ৬২ রান করেছেন।

স্বপ্ন পূরণে তার বাধাও লক্ষ্য করা গেছে। ইতোমধ্যেই সফরকারী ইংল্যান্ড দুই সিরিজে পরাজিত হয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে। আর সে কারণেই সাবেক খেলোয়াড়দের অনেকেই কুকের অবসরের বিষয়ে চিন্তাভাবনা শুরু করেছেন। কিন্তু কুক নাছোরবান্দা। তার লক্ষ্য পূরণে অবিচল তাইতো কুক বলেছেন, এ ব্যপারে আমি এখনও কোন সিদ্ধান্ত নেইনি। আমার সব গুরুত্বই এখন ম্যাচকে ঘিরে। আমাদের ক্যারিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ টেস্ট এখন সামনে।

 

সর্বশেষ অ্যাশেজ সফরে কুক ইংল্যান্ডের অধিনায়ক ছিলেন। সফরের মাঝামাঝিতে স্পিনার গ্র্যায়েম সোয়ান যখন অবসরের ঘোষণা দেন তখন সফরকারীরা ৩-০ ব্যবধানে পিছিয়ে ছিল। শেষ পর্যন্ত পাঁচ ম্যাচের সিরিজে ইংল্যান্ড হোয়াইটওয়াশ হয়ে বাড়ি ফেরে।

সাবেক অস্ট্রেলিয়ান পেসার মিচেল জনসন ও ইংল্যান্ডের ব্যাটসম্যান কেভিন পিটারসন মনে করেন কুকের এখন অবসরের চিন্তা করার সময় এসেছে।

 

তবে ৩৩ বছর বয়সী কুক বলেছেন, যারা এ সমস্ত কথা বলছে তাদের সাথে এই মুহূর্তে আমার কোন যোগাযোগ নেই। তারা জানেনা যে নিয়মিত অনুশীলনের বাইরেও অতিরিক্ত সময় আমি নেটে ব্যাটিং করি। গতকাল সকালের প্রায় দেড় ঘণ্টা আমি ব্যাটিং কোচের সাথে কাজ করেছি। নিজেকে ফর্মে ফিরিয়ে আনাই এখন আমার সামনে মূল চ্যালেঞ্জ।

সর্বশেষ ১৪৭টি ম্যাচে টানা ইংল্যান্ডের হয়ে মাঠে নামা যেমন ক্যারিয়ারের একটি বিশেষ দিক ছিল তেমনি প্রথম ইংলিশ খেলোয়াড় হিসেবে ১৫০তম টেস্ট খেলতে নামাটাও কুকের জন্য বিশেষ কিছু। আর সে কারণেই আসন্ন টেস্টটিকে নিজের ও দলের জন্য স্মরণীয় করে রাখতে চান কুক।

your add hare

Comments are closed.

     আরো খবর

Our Like Page