কোহলিদের সামনে বড় চমক

বিরাট কোহলিদের টাকা বাড়ছে। প্রায় দ্বিগুণ। সুপ্রিম কোর্ট নিয়োজিত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স যা পরিকল্পনা করেছে তাতে ঘরোয়া ক্রিকেটারদেরও প্রায় দ্বিগুণ পরিমাণ টাকা বাড়তে চলেছে আগামী মৌসুমে। বিরাট কোহলি ও রবি শাস্ত্রী বোর্ডের কাছে টাকা বাড়ানোর দাবি করেছিলেন।

 

আইপিএল এবং ঘরোয়া ক্রিকেটের টিভি স্বত্ত্ব থেকে বিসিসিআই যথেষ্ট আয় করে। সেই টাকার কিছুটা অংশ ক্রিকেটারদের ভাগ করে দেওয়া হবে।

 

জানা গেছে, বোর্ডের আয়ের ২৬ শতাংশ ৩ ভাগ করা হবে। ১৩ শতাংশ পাবে আন্তর্জাতিক ক্রিকেটাররা। সাড়ে দশ শতাংশ পাবে ঘরোয়া ক্রিকেটাররা। বাকি অংশ নারী ক্রিকেটার ও জুনিয়রদের মধ্যে ভাগ করে দেওয়া হবে।

 

হিসাব বলছে, ২০১৭ সালে ৪৬ ম্যাচ থেকে বিরাট পেয়েছেন সাড়ে পাঁচ কোটি।

নতুন বছরে বিরাট পাবেন ১০ কোটিরও বেশি। রনজি ক্রিকেটাররা বছরে যেখানে ‌১৫ লাখ পেতেন। তারাই নতুন মৌসুমে পাবেন ৩০ লাখের কাছাকাছি।

কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স ইঙ্গিত দিয়েছে, বিরাটদের টাকা বাড়বে প্রায় দ্বিগুণ। বোর্ডের বিশেষ সাধারণ সভায় ঘরোয়া ক্রিকেটারদের টাকা বাড়ানোর দাবি তুলেছিলেন সৌরভ। তাও মেনে নেওয়া হয়েছে।

 

চেতেশ্বর পুজারার মতো শুধু টেস্ট খেলা ক্রিকেটারদের বিষয়টা আলাদা করে দেখবে বোর্ড। তাদের ক্ষতি পুষিয়ে দেওয়া হবে বলে বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে।

your add hare

Comments are closed.

     আরো খবর

Our Like Page