লন্ডনে বিজয় দিবসের উদযাপনে বাংলাদেশিদের সঙ্গে ছিলেন বিদেশিরাও

রাত ১২টার ঠিক আগ মুহূর্তে লন্ডনের আলতাব আলী পার্ক মুখরিত হয়ে উঠে প্রবাসী বাংলাদেশি, বিভিন্ন সামাজিক-রাজনৈতিক সংগঠনের মিছিলে-স্লোগানে। মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর পার্কের শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন তারা। বিজয়ের চেতনা প্রবাসের নতুন প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে প্রচণ্ড শীত উপেক্ষা করে শত শত প্রবাসী মধ্য রাতে জড়ো হয়েছিলেন শহীদ মিনার প্রাঙ্গনে।

 

পুস্পস্তবক অর্পণ করে যুক্তরাজ্য আওয়ামী লীগ ও তার বিভিন্ন অঙ্গ সংগঠন, যুক্তরাজ্য বিএনপি ও তার বিভিন্ন অঙ্গ সংগঠন, লন্ডন বাংলা প্রেসক্লাব, প্রাণের ৭১, হবিগঞ্জ ডিস্ট্রিক্ট এসোসিয়েশন, খুলনা এসোসিয়েশন, গ্রেটার সিলেট কাউন্সিলসহ বিভিন্ন সংগঠন। প্রবাসী বাংলাদেশিদের পাশাপাশি অনেক বিদেশিও অংশ নেন লন্ডনে বিজয় দিবসের এই উদযাপনে।

 

বিজয় দিবসে প্রবাসী বাংলাদেশিদের প্রত্যাশা, বিজয়ের চেতনা যেনো নতুন প্রজন্মের কাছে সঠিকভাবে তুলে ধরা হয়। অনেক প্রবাসী মনে করেন স্বাধীনতার ৪৬ বছর হলেও বিভিন্ন ক্ষেত্রে এখনও বাংলাদেশের প্রকৃত বিজয় অর্জিত হয়নি। তাই যে আদর্শ নিয়ে দেশ স্বাধীন হয়েছিলো সেই আদর্শ বাস্তবায়নে সবার সম্মিলিত প্রচেষ্টা অব্যাহত থাকবে।

 

পুস্পস্তবক অর্পণকালে শহীদ মিনারের বেদি দখল নিয়ে যুক্তরাজ্য বিএনপির নিজেদের অঙ্গ সংগঠনের মধ্যে ধাক্কা-ধাক্কি ও বিশৃঙ্খলার সৃষ্টি হয়। লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ নাহাস পাশা এই বিশৃঙ্খলা এড়াতে টাওয়ার হ্যামলেট কাউন্সিলের হস্তক্ষেপ কামনা করেন।

your add hare

Comments are closed.

     আরো খবর

Our Like Page