ভুল থেকে আমরা অনেক কিছু শিখেছি: ধাওয়ান

শ্রীলঙ্কার বিপক্ষে ধর্মশালায় ওয়ান ডে সিরিজের শুরুতেই ধাক্কা খায় ভারত। এরপর তা সামাল দেয় মোহালিতে। এ বার সিরিজ জয়ের লক্ষ্যে বিশাখাপত্তনমে মুখোমুখি হবে দুইদল। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ জেতার জন্য তৃতীয় ও শেষ ম্যাচে ভারতের সামনে রবিবার জয় ছাড়া কোনও রাস্তা নেই।

 

নিজেদের মাটিতে ভারত বরাবরই শক্তিশালী একটি দল। তবে পরিবেশ প্রতিকুল হলেই যে তাদের সাফল্যের রেখচিত্র নেমে যাচ্ছে, এই সত্যিটা অস্বীকার করার কোনও উপায় নেই। এই নিয়ে শনিবার শিখর ধাওয়ান বলেন, ‘‘কলকাতা ও ধর্মশালায় আমরা অনেক কিছু শিখেছি। স্যাঁতসেঁতে, সিমিং উইকেটে আমরা আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। কিন্তু পারিনি। তবে এই ধরনের পরিবেশে ও উইকেটে আমাদের কোথায় কোথায় সমস্যা হচ্ছে, তা আমরা বুঝে নিয়েছি। এই শিক্ষাটা আমাদের দক্ষিণ আফ্রিকায় কাজে লাগবে নিশ্চয়ই।

’’
ভারত শিবিরে চাপ আছে কি না এমন প্রশ্নের উত্তরে ধাওয়ান বলেন, ‘‘সিরিজ নির্ধারনী ম্যাচে চাপ থাকাই স্বাভাবিক। তবে এই চাপ নেওয়ার অভ্যাস হয়ে গিয়েছে আমাদের। ভাল খেলার ব্যাপারে আত্মবিশ্বাসীও আমরা। ’’

 

এর আগে, ধর্মশালায় প্রথম ওয়ানডেতে ভারতকে ৭ উইকেটে হারিয়েছিল শ্রীলঙ্কা। ওই ম্যাচে বোলারদের দুর্দান্ত নৈপুণ্যে ভারতকে ১১২ রানেই গুটিয়ে দেয় শ্রীলঙ্কা। জবাবে ১৭৬ বল বাকী রেখে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় লংকানরা।

এরপর মোহালিতে দ্বিতীয় ম্যাচে ভারত অধিনায়ক রোহিত শর্মার তৃতীয় ডাবল-সেঞ্চুরির সামনে অসহায় আত্মসমর্পন করে শ্রীলঙ্কা। রোহিতের অপরাজিত ২০৮ রানের জবাবে শ্রীলঙ্কাকে ১৪১ রানে হারায় ভারত। বড় জয়ে সিরিজে সমতাও আনে টিম ইন্ডিয়া।

your add hare

Comments are closed.

     আরো খবর

Our Like Page