বিয়ে করলেন বিশ্বের দীর্ঘকায় পুরুষ

বর্তমানে বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ হিসেবে তুরষ্কের সুলতান কোসেনের নাম অনেকেই জানেন। তবে আসল কথা হল, ৩০ বছর বয়সী ৮ ফুট ৩ ইঞ্চির এই পুরুষ অবশেষে বিয়ে করেছেন। আশ্চর্য রকমের লম্বা এই মানুষকে স্বামী হিসেবে বেছে নিয়েছেন এক তুর্কি কুমারী।

প্রসঙ্গত, দীর্ঘ উচ্চতার কারণে সুলতানের ধারণা ছিল তাকে কোন নারী বিয়ে করবেনা। নিজের উচ্চতা নিয়ে গর্ব বোধ করলেও সুলতান নিজের বিয়ের বিষয়ে ছিলেন অনেকটা হতাশ।

 

সুলতানকে বিয়ে করেছেন ২০ বছর বয়সী তুর্কি তরুণী মাৱব দীবো। দীবো উচ্চতায় ৫ ফুট ৮ ইঞ্চি। দুই জনের মাঝে আশ্চর্য উচ্চতার পার্থক্য হচ্ছে ২ ফুট ৭ ইঞ্চি।

সুলতান পেশায় একজন কৃষক, সুলতান নিজের জন্য একজন জীবন সঙ্গী পেয়ে অনেকটাই প্রফুল্ল হয়ে উঠেন। তিনি বলেন, আমি কল্পনা করিনি কেউ আমার সাথে নিজের জীবন অতিবাহিত করতে আসবে এবং আমাকে স্বামী হিসেবে গ্রহণ করবে। অবশেষে দীবো আমাকে ভালোবেসেই বিয়ে করতে রাজি হয়েছে।

 

আর দীবো বলেন, আমি সুলতানকে পেয়ে অনেক আনন্দিত কারণ আমি তার মত একজন ব্যক্তিত্ব সম্পূর্ণ মানুষকেই স্বামী হিসেবে চেয়েছিলাম।

সুলতান কোসেন একজন তুর্কি নাগরিক যিনি গিনিজ রেকর্ড হিসেবে বর্তমানে পৃথিবীর উচ্চতায় দীর্ঘ পুরুষ। এর আগে গিনিজ বুকে রেকর্ড করা লম্বা মানুষ ছিলেন Robert Wadlow তার উচ্চতা ছিল ৮ ফুট ১১ ইঞ্চি। তিনি ১৯৪০ সালেই মারা গিয়েছিলেন।

your add hare

Comments are closed.

     আরো খবর

Our Like Page