নারী সমর্থকের অভিযোগে নতুন বিতর্কে বিরাট-আনুশকার বিয়ে

বিরাট কোহলি এবং আনুশকা শর্মার মহারাজকীয় বিয়ের প্রায় এক সপ্তাহ পার হয়ে গেছে। কিন্তু ক্রিকেট বিশ্বের যেন ঘোর কাটছেই না। এই তারকা জুটি বিয়ের পর ইউরোপে মনোমুগ্ধকর পরিবেশে যখন মধুচন্দ্রিমা সারছেন, ঠিক তখনই শ্রীলঙ্কার এক ক্রিকেট অনুরাগিনী জন্ম দিলেন নতুন বিতর্ক।

অবশ্য তিনি বিরাটের ওপর রাগেননি। তিনি রেগে গিয়েছেন খোদ আইসিসির ওপরেই। পুরো ঘটনা তাহলে খোলাসা করেই বলা যাক। ১১ তারিখে বিরাট-আনুশকার বিয়ের পরেই শুভেচ্ছার ঢল নেমেছিল সোশ্যাল মিডিয়ায়। অগণনিত অভিনন্দন বার্তা জমা হতে থাকে তাদের বিয়ে উপলক্ষে।

 

অমিতাভ বচ্চন থেকে শাহরুখ খান, কাজল থেকে অনিল কাপুর, প্রিয়াঙ্কা চোপড়া বলিউডের তাবড় তাবড় তারকারা শুভেচ্ছায় মুড়ে দিয়েছেন এই তারকা যুগলকে। পাকিস্তানের শহিদ আফ্রিদি থেকে মহম্মদ আমিরও অভিনন্দন জানিয়েছেন। আর ভারতের ক্রিকেট তারকারাও রয়েছেন সেই তালিকায়।

তবে এর মধ্যেই সামান্য হলেও বিতর্ক তৈরি করেছে আইসিসি। বিরাট-আনুশকাকে বিয়ের শুভেচ্ছা জানিয়ে। আইসিসি অফিসিয়াল টুইটার হ্যান্ডল থেকে টুইট করে লেখা হয়েছে, ‘‘কনগ্র্যাচুলেশন বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা। ’’

আইসিসির তরফ থেকে শুভেচ্ছা বার্তা ভেসে আসার পরেই ক্ষোভে ফেটে পড়ে শ্রীলঙ্কার এক নারী ক্রিকেট সমর্থক। দিনিথি উইরিশেখারা নামের সেই নারী লেখেন, ‘‘বিরাট-আনুশকাকে কোনও আঘাত না করেই বলছি, আইসিসি এটা কী করল! ওরা কবে থেকে ক্রিকেটারদের বিয়ের জন্য শুভেচ্ছা জানাতে শুরু করল? অন্যান্য ক্রিকেটারদের ক্ষেত্রেও কী এরকম বার্তা পাঠানো হবে?’’

 

শ্রীলঙ্কান সেই নারী ক্রিকেট ভক্তের জোড়া প্রশ্নের সারমর্ম হলো, বিরাট কোহলিকে যে দৃষ্টিভঙ্গীতে দেখা হয় আইসিসিতে, বাকি ক্রিকেটারদের কেন সেই দৃষ্টিভঙ্গীতে দেখা হবে না। এরফলে শুভ সময়েও এমন অযাচিত বিতর্কে জড়িয়ে পড়লেন বিরাট।

your add hare

Comments are closed.

     আরো খবর

Our Like Page