সৌদি রাজপ্রাসাদ লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা

সৌদি আরবের রাজপ্রাসাদ লক্ষ্য করে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরানের মদতপুষ্ট ইয়েমেনের হাউতি সন্ত্রাসবাদীরা। তবে লক্ষ্যে পৌঁছানোর আগেই রিয়াদের রাজপ্রাসাদের দিকে করে ছুটে আসা সেই ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র মাঝপথে রুখে দিতে পেরেছে সৌদি সেনাবাহিনী।

সংবাদ সংস্থা রয়টার্স ও সৌদি আরবের সরকারি সংস্থা সেন্টার ফর ইন্টারন্যাশনাল কমিউনিকেশন্সের তরফ থেকে মঙ্গলবার একটি টুইটে এই খবর দেওয়া নিশ্চিত করা হয়েছে। ইয়েমেনের হাউতি সন্ত্রাসবাদীরাও সেই ক্ষেপণাস্ত্র হামলা কথা স্বীকার করেছে।

সেন্টার ফর ইন্টারন্যাশনাল কমিউনিকেশন্সের তরফ থেকে জানানো হয়েছে, ঘটনাটি ঘটেছে রিয়াদের দক্ষিণে। সেই সময় সৌদি আরবের রাজপ্রাসাদে চলছিল বৈঠক। তাতে সৌদি রাজপরিবারের সদস্যরা ছাড়াও হাজির ছিলেন দেশটির গুরুত্বপূর্ণ মন্ত্রীরা। সেই বৈঠকের পরেই সাংবাদিক সম্মেলনে সৌদি সরকারের বার্ষিক বাজেট ঘোষণা করার কথা ছিল।

উল্লেখ্য, গত ৪ নভেম্বর সৌদি সরকারের তরফে দাবি করা হয়েছিল, রিয়াধের কিং খালেদ বিমানবন্দরের দিকে ধেয়ে আসা একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র আকাশেই রুখে দেয় সৌদি সেনাবাহিনী। সৌদিকে অস্বস্তিতে রাখতে ইরান সরকার হাউতি সন্ত্রাসবাদীদের নিয়মিত ভাবে ক্ষেপণাস্ত্র জুগিয়ে যাচ্ছে। যদিও তেহরানের তরফে অবশ্য সেই অভিযোগ অস্বীকার করা হয়। ‌

your add hare

Comments are closed.

     আরো খবর

Our Like Page