১৫ শাবিপ্রবির শিক্ষার্থী হাসপাতালে

আমরণ অনশনরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ১৫ শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। উপাচার্যের পদত্যাগের দাবিতে ডাকা অনশন এখনও ভাঙেননি কেউ।

 শনিবার (২২ জানুয়ারি) সকালে এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৫ শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। বাকি ৮ জন ভিসির বাস ভবনের সামনে অনশন কর্মসূচি চালিয়ে যাচ্ছেন। একজন প্রথম দিনই বাবা অসুস্থ হওয়ায় বাড়ি চলে যান।

আন্দোলনকারীদের প্রতিনিধি সাদিয়া আফরিন এসব তথ্য জানান। এদিকে শাবিপ্রবির চলমান পরিস্থিতি নিয়ে আজ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসবেন শিক্ষামন্ত্রী। পাশাপাশি আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গেও বৈঠক করবেন তিনি।

উল্লেখ্য, গত বুধবার দুপুর আড়াইটা থেকে উপাচার্যের পদত্যাগ না করা পর্যন্ত আমরণ অনশনে নামেন শাবিপ্রবির ২৪ শিক্ষার্থী।এর আগে গত ১৩ ফেব্রুয়ারি রাতে বেগম সিরাজুন্নেছা চৌধুরী হলের প্রভোস্ট প্রত্যাহারসহ তিন দফা দাবিতে আন্দোলনে নামেন ওই হলের ছাত্রীরা। পরে দাবি মেনে নেওয়া হবে বলে দেওয়া উপাচার্যের আশ্বাসে হলে ফেরেন তারা।

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি, উপাচার্য তাদের দাবি না মেনে সময়ক্ষেপণের চেষ্টা করেন। পরে সেই আন্দোলনে সাধারণ শিক্ষার্থীরাও যোগ দেন। উপাচার্যকে অবরুদ্ধ করে রাখার ঘটনাও ঘটে।

এক পর্যায়ে পুলিশ গুলি ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করলে আহত হন শিক্ষার্থীরা। যদিও পুলিশ ৩০০ জনকে অজ্ঞাত দেখিয়ে শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা করেন। পরে উপাচার্যকে অপসারণের দাবিতে আমরণ অনশনে নামেন শিক্ষার্থীরা।

Back to top button