শাবিপ্রবিতে শিক্ষার্থীদের ‌‘কাফন মিছিল’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে কাফনের কাপড় পরে মিছিল করেছেন। শনিবার (২২ জানুয়ারি) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে অনুষ্ঠিত এ মিছিলে ৩ শতাধিক আন্দোলনকারী অংশ নেন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদের পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসে অনশন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।এই দীর্ঘ সময়ে তাঁদের কেউই খাবার গ্রহণ করেননি। ফলে আরো একজনের স্বাস্থ্যের অবনতি ঘটেছে।

অনশনরত ২৩ শিক্ষার্থীর মধ্যে এখন পর্যন্ত ১৬ জন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। কেউ কেউ চিকিৎসা নিয়ে ফিরে আবারও অনশনে যুক্ত হয়েছেন বলে জানা গেছে। সুস্থ শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে অনশন চালিয়ে যাচ্ছেন।

কাফন মিছিলে অংশ নেওয়া সাদিয়া আফরিন বলেন, “‘ভিসির পদত্যাগ’দাবিতে আমরা গত ২০ জানুয়ারি দুপুর ৩টা থেকে অনশনে বসি। প্রায় ৭৪ ঘণ্টা অতিবাহিত হওয়ার পরও আমাদের দাবি মেনে নেওয়া হয়নি। তাদের স্বাস্থ্য ক্রমাগত অবনতির দিকে যাচ্ছে এবং তারা ধীরে ধীরে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে।

আমরা আমাদের সহযোদ্ধাদের কোনোভাবেই একা মৃত্যুর দিকে ঠেলে দিতে পারি না। পরিস্থিতি যেমনই হোক না কেন আমাদের এই এক দফা এক দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলনের মঞ্চ থেকে এক পাও নড়ব না। এই উপাচার্যের জন্য যদি এক জনেরও মৃত্যু হয় তাহলে আমরা সবাই মৃত্যুর জন্য প্রস্তুত আছি।’

Back to top button