সাত কলেজের পরীক্ষা নিয়ে নতুন সিদ্ধান্ত

করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় চলমান বিধিনিষেধ ও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কোনো প্রভাব পরবে না ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের চলমান পরীক্ষায়।

সেশনজট ও চাপ কমাতে বন্ধের মাঝেও স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা চালানোর সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। রোববার (২৩ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সরকারি সাত কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

তিনি বলেন, দুপুরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সাত কলেজ কর্তৃপক্ষের অনলাইন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।অধ্যাপক সেলিম বলেন, চলমান ডিগ্রি ২য় বর্ষ, মাস্টার্স প্রথম পর্ব ও বিভিন্ন বর্ষের চলমান ব্যবহারিক পরীক্ষাগুলো স্বাস্থ্যবিধি মেনে চলবে। পরিস্থিতি খারাপ না হলে অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সের চূড়ান্ত পরীক্ষাও পূর্বঘোষিত সম্ভাব্য সময়ে অনুষ্ঠিত হবে।

এছাড়াও খুব দ্রুতই স্থগিত ডিগ্রি পরীক্ষার নতুন সময়সূচি নোটিশের মাধ্যমে জানানো হবে বলেও জানান তিনি।প্রসঙ্গত, শনিবার (২২ জানুয়ারি) পূর্বনোটিশ ছাড়াই চলমান পরীক্ষা হঠাৎ স্থগিতের প্রতিবাদে রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করে বিক্ষোভ করে ঢাবি অধিভুক্ত সাত সরকারি কলেজের শিক্ষার্থীরা৷ এ সময় তারা প্রায় দেড় ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন।

Back to top button