১৬ জানুয়ারি থেকে ভার্চ্যুয়ালি চলবে চেম্বার আদালত

করোনার তৃতীয় ঢেউ শুরু হয়ে যাওয়ার আশঙ্কার মধ্যে আগামী ১৬ জানুয়ারি থেকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার জজ আদালত ভার্চুয়ালি চালু রাখার ঘোষণা দেয়া হয়েছে।  মঙ্গলবার (১১ জানুয়ারি) চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান আদালত চলাকালীন এ তথ্য জানান।

এ সময় আদালতে অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিনসহ অন্যান্য আইনজীবীরা উপস্থিত ছিলেন।ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশ গুপ্ত বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি বলেন, ‘আদালত বলেছেন, আগামী ১৬ জানুয়ারি থেকে চেম্বার আদালত ভার্চুয়ালি চলবে।’

করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় গণপরিবহনে যাত্রী পরিবহন নিয়ন্ত্রণ, উন্মুক্ত স্থানে সব ধরনের সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান ও সমাবেশ বন্ধ রাখাসহ ১১ দফা বিধিনিষেধ আরোপ করেছে সরকার। আগামী ১৩ জানুয়ারি থেকে এ বিধিনিষেধ কার্যকর হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

দীর্ঘ দিনে ভার্চুয়াল এবং সীমিত পরিসরে আদালত চলার পর গত ১ ডিসেম্বর থেকে বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় (আপিল ও হাইকোর্ট) বিভাগের বিচারিক কার্যক্রম শারীরিক উপস্থিতিতে চালু করে প্রশাসন। সম্প্রতি করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় নতুন করে আবার ভার্চুয়ালি আদালত চালানোর চিন্তা ভাবনা করছে প্রশাসন।

Back to top button