টিকা জটিলতায় ইন্দোনেশিয়া সফর বাতিল জামালদের

আগামী ২৪ ও ২৭ জানুয়ারি বালিতে ইন্দোনেশিয়া জাতীয় ফুটবল দলের সঙ্গে দুইটি ফিফা টায়ার-১ ফুটবল ম্যাচে অংশগ্রহণের কথা ছিলো বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। তবে আপাতত ইন্দোনেশিয়া সফরটি হচ্ছে না। ভ্যাকসিন জটিলতার কারণে ইন্দোনেশিয়ায় যেতে পারছেন না জামালরা। কারণ বর্তমানে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রাথমিক নামের যে তালিকা রয়েছে।

সেখানে কিছু সংখ্যক খেলোয়াড়ের দুই ডোজ টিকা গ্রহণ করলেও কেউ কেউ টিকার এক ডোজ এবং অনেকে টিকা গ্রহণ না করায় উক্ত দুইটি ম্যাচে বাংলাদেশের অংশগ্রহণ করা সম্ভব হচ্ছে না। বৃহস্পতিবার বাফুফের এক ভিডিও বার্তায় সহ-সভাপতি কাজী নাবিল বলেন, ইন্দোনেশিয়াতে দুইটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলার কথা ছিলো। সে বিষয়ে আমরা সকল প্রস্তুতিও গ্রহণ করেছিলাম।

আমাদের জাতীয় দলের কোচ আগামী ১৫ তারিখ ঢাকায় চলে আসছেন। আমরা খেলোয়াড় তালিকাও তৈরি করেছি। কিন্তু ইন্দোনেশিয়া থেকে আমাদের জানানো হয়েছে, আমাদের সকল খেলোয়াড় ও টিম ম্যানেজম্যান্টের সবাইকে ডাবল ভ্যাকসিনেশন থাকতে হবে। আমাদের ১৫ জন খেলোয়াড়ের ডাবল ডোজ নেয়া আছে। সাতজন নিয়েছে একটি ডোজ। আর ছয় কোনো ভ্যাকসিন নেয়নি।

ফলে ভ্যাকসিনেশনের কারণেই আমাদের এই সফরটি করা সম্ভব হচ্ছে না। নাবিল আরও বলেন, আমরা আশা করি আগামী মার্চে যে আরেকটি ফিফা উইন্ডো আছে, তার আগে জাতীয় দল ও অনূর্ধ্ব-২৩ দলের জন্য একটি তালিকা করবো ৪০-৫০ জন খেলোয়াড়ের… তা করে সবাইকে ভ্যাকসিনেশনের আওতায় নিয়ে আসবো।

আমরা আশা করি মার্চে আমরা ফ্রেন্ডলি ম্যাচ আয়োজন করতে পারবো। আপাতত ইন্দোনেশিয়া সফরটি আমাদের হচ্ছে না। আমরা আজকে তাদেরকে জানিয়ে দিয়েছি, ভ্যাকসিনেশনের কারণে আমরা আসতে পারছি না। আশা করি সামনেই আবার জাতীয় দলের কার্যক্রম শুরু করতে পারবো।