রাষ্ট্রীয়যন্ত্র ক্ষমতাসীনদের লাঠিয়ালে পরিণত হয়েছে: রিজভী

রাষ্ট্রীয়যন্ত্র অবৈধ ক্ষমতাসীনদের লাঠিয়ালে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় জিয়া পরিষদ আয়োজিত দলটির চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জ ফখরুল ইসলাম আলমগীর ও তার পরিবারের সকলের সুস্থতা কামনায় দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

 রুহুল কবির রিজভী বলেন, রাষ্ট্রীয়যন্ত্র ব্যবহার করে সরকার বিরোধী দলের নেতাকর্মীসহ দেশের বিশিষ্ট ব্যক্তিদের নির্যাতন করছে। রাষ্ট্রীয়যন্ত্র অবৈধ ক্ষমতাসীনদের লাঠিয়ালে পরিণত হয়েছে। রাষ্ট্রীয় পর্যায় থেকে গুম-খুন নির্যাতন হচ্ছে। বিরোধী দল দমন করার জন্য এমন কোনো অবৈধ পন্থা নেই যা সরকার প্রয়োগ করে নাই।

তিনি বলেন, সরকার জাতীয় পর্যায় পর্যন্ত গুম-খুনকে সহনীয় করে ফেলেছে। আজকে আন্তর্জাতিকভাবে সরকারের গুম-খুন উচ্চারিত হচ্ছে।

গুম-খুনের দায় সরকারকে আন্তর্জাতিকভাবে অভিযুক্ত করে সরকারের কতিপয় ব্যক্তি ও আইনশৃঙ্খলা বাহিনীর একটি গোষ্ঠিকে যুক্তরাষ্ট্রের ভিসা বাতিল করেছে। তাদের পাচারকৃত টাকা বাতিল হয়ে যাবে। তারপরেও সরকারের লজ্জা নেই।

রিজভী বলেন, এ সরকার কাপুরুষ। অধ্যাপক তাজমেরী এসএ ইসলাম শুধুমাত্র বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হওয়ার কারণে তাকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে। সরকার সমালোচনায় ভয় পায়। কারণ তাদের জনগণের ভিত্তি নাই। তাদের আশঙ্কা জনগণের স্রোতে ভেসে যেতে পারে।

এই সময়ের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়া। তার কোনো দোষ ত্রুটি খুঁজে পায়নি। তারপরেও কারাবন্দি করে রেখেছে।

Back to top button