চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় লাইসেন্স বিহীন মুড়ির ফেক্টরি সিলগালা ও জরিমানা আদায়।

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ  চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গার আনন্দধাম রোডে মেসার্স ডি,কে ট্রেডার্স এর পদ্মফুল মুড়ি। সুন্দর প্যাকেটে বিএসটিআইয়ের লোগোসহ নিউট্রিশন ফ্যাক্টস লেখা আছে। অথচ তাদের বিএসটিআইয়ের সনদই নাই, লিখিত নিউট্রিশন ফ্যাক্টেরও নাই কোন টেস্ট রিপোর্ট। প্যাকেটে এসব মিথ্যা বিজ্ঞাপন দেখে সাধারণ মানুষ মুড়ি কিনে হচ্ছে প্রতারিত।

আজ ২৭.০৩.২০২২ তারিখে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা কর্তৃক ভ্রাম্যমাণ অভিযানে সভ্যাতা পায়।এছাড়া প্যাকেটে দেওয়া হয়নি উৎপাদন, মেয়াদ উত্তীর্ণের তারিখ ও মুল্য। ফলে মুড়ির মেয়াদ আছে নাকি মেয়াদ উত্তীর্ণ বা দোকানি মুল্য বেশি নিয়েছে কিনা ক্রেতাদের তা বোঝার উপায় নাই।

উক্ত অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭, ৪৪ ধারায় ২০,০০০/- টাকা জরিমানা করা হয় এবং গোডাউনে মজুদকৃত মুড়িসহ বাজারজাতকৃত মুড়ি দোকান থেকে তুলে এনে মিথ্যা বিজ্ঞাপন মুছে মেয়াদ, মুল্য ইত্যাদি লিখে বাজারজাত করা ও লাইসেন্স না পাওয়া পর্যন্ত মুড়ির উৎপাদন করবেনা মর্মে লিখিত মুচলেকা নেয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা।

অভিযানে পরিচালনায় উপস্থিত চুয়াডাঙ্গা ভোক্তা অধিদপ্তরের পরিচালক মোঃ সজল ,আরো উপস্থিত ছিলেন আলমডাঙ্গা থানা পুলিশের একটি টিম।

 মোঃ আব্দুল্লাহ হক (চুয়াডাঙ্গা)

Back to top button