আইপিএলে বাবরের দাম ১৫-২০ কোটি রুপি!

২০০৮ আইপিএলে খেলেছিলেন শোয়েব আখতার। ভারত-পাকিস্তানের রাজনৈতিক সংকটের কারণেই ২০০৯ সাল থেকে পাকিস্তানি ক্রিকেটারদের ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএলে খেলতে পারছে না। শাহিন শাহ আফ্রিদি, রিজওয়ানদের মতো বিশ্ব কাঁপানো অনেক পাকিস্তানী ক্রিকেটারের আইপিএল খেলতে না পারা নিয়ে ক্রিকেট ভক্তদেরও আক্ষেপ আছে। তবে পাকিস্তানের গতি দানব শোয়েব আখতারে সবচেয়ে বেশি আক্ষেপ বাবরকে আজমকে নিয়ে। শোয়েব মনে করেন, আইপিএলের নিলামে বাবরকে নিয়ে টানাটানি হতো। আর তার দাম হাঁকা হতো ১৫ থেকে ২০ কোটি রুপি।

আইপিএল উপলক্ষে ‘স্পোর্টস ক্রীড়া’ নামের অনুষ্ঠানে হরভজন সিংয়ের সাথে অনুষ্ঠানে অংশ নেন শোয়েব আখতার। সেখানেই বাবরকে আইপিএলে দেখতে পাচ্ছেন না বলে আফসোস প্রকাশ করেন শোয়েব। বাবরের সাথে নিয়মিত বিরাট কোহলিকে তুলনা করা হয়, সেই কোহলির সাথেই পাকিস্তান অধিনায়কের জুটি গড়তে চান শোয়েব।

বর্তমানে আইপিএল নিলামে সবচেয়ে বেশি দামের রেকর্ড ক্রিস মরিসের। দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডারের জন্য ২০২১ সালে রাজস্থান রয়্যালস ১৬ কোটি ২৫ লাখ রুপি কিনেছিল। শোয়েবের বিশ্বাস, বাবর দামের সব রেকর্ড ভেঙে দিতেন।
শোয়েব বলেন, ‘আইপিএলে কোনো এক দিন বিরাট কোহলি ও বাবর আজমকে একসঙ্গে ইনিংস ওপেন করতে দেখাটা দারুণ বিষয়। কী রোমাঞ্চকর এক দৃশ্য। নিলামে বাবরের দাম ১৫ থেকে ২০ কোটি রুপিও হতে পারে। সে হয়তো পাকিস্তানের সবচেয়ে দামি খেলোয়াড় হবে।’

Back to top button