শত্রু থেকে বন্ধু মুস্তাফিজ-এনগিডি

কোয়ারেন্টিন পর্ব শেষ করে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল দিল্লী ক্যাপিটালসের সঙ্গে যোগ দিয়েছেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান।  দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ করে সরাসরি ভারতে উড়াল দেন মুস্তাফিজ। এরপর আইপিএলের নিয়ম মেনে মুম্বাইয়ে কোয়ারেন্টিন পালন করতে হয়েছে তাকে। সেই কোয়ারেন্টিন শেষে করোনা নেগেটিভ থাকা সাপেক্ষে সোমবার (২৮ মার্চ) যোগ দেন দলের সাথে।

এদিকে মুস্তাফিজের সঙ্গে যোগ দিয়েছেন প্রোটিয়া পেসার লুঙ্গি এনগিডিও। কদিন আগেও দুজন ছিলেন প্রতিপক্ষ। বাংলাদেশ এনগিডিদের মাঠেই তাদেরকে সিরিজ হারায়। সময়ের ব্যবধানে দুজন এখন আবার খেলবেন একই দলে। অর্থাৎ শত্রু থেকে বন্ধু হয়ে গেলেন বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার এই দুই পেসার।

দুজনেই দিল্লির অনুশীলন ক্যাম্পে যোগ দিয়েছেন। ফিজ আর এনগিডির ছবি পোস্ট করে দিল্লি কর্তৃপক্ষ তাদের স্বাগত জানিয়েছে। এবারের আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে আছেন মুস্তাফিজ। সাকিব আল হাসানকে কোনো দল নেয়নি। তবে দক্ষিণ আফ্রিকা সফর চলাকালীন তাসকিন আহমেদকে চেয়েছিল লখনৌ সুপারজায়ান্ট। কিন্তু তাসকিন জাতীয় দলের দায়িত্ব ফেলে আইপিএলে যেতে চাননি। বিসিবিও অনুমতি দেয়নি।

Back to top button