কুড়িগ্রামে কৃষকদের আধুনিকায়ন করতে ডিজিটাল সেন্টারের উদ্বোধন

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের প্রত্যান্ত এলাকার কৃষকদের কৃষি কাজ আধুনিকায়ন করতে সদরের যাত্রাপুর ইউনিয়নে সমাজ কল্যান সংস্থার উদ্যোগে ডিজিটাল গ্রাম সেবা সেন্টারের শুভ উদ্বোধন উপলক্ষে ডিজিটাল মেলা অনুষ্ঠিত হয়েছে।
সারা বাংলা কৃষক সোসাইটির ঢাকার সহযোগিতায় বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের যাত্রাপুর বাজারে এই ডিজিটাল মেলার আয়োজন করা হয়।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ রাশেদুল হাসান, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জাকির হোসেন, যাত্রাপুর ইউনিয়ন সমাজকল্যাণ সংস্থার সভাপতি আব্দুর জব্বার, সাধারণ সম্পাদক আব্দুর গফুর ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গসহ বিভিন্ন এলাকার কৃষকগণ।
মেলায় সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জাকির হোসেন বলেন, কৃষকদের আধুনিকায়ন করতে সরকার প্রতিটি ইউনিয়নে কৃষকদের সেবা দিতে ডিজিটাল সেন্টার চালু করেছেন। সরকারের পাশাপাশি যাত্রাপুর ইউনিয়ন সমাজকল্যাণ সংস্থার ডিজিটাল সেন্টারটির মাধ্যমে এখন থেকে চরাঞ্চলের কৃষকরা যেকোন সময় এখানে এসে কৃষি সেবা নিতে পারবেন। তিনি বলেন, চরাঞ্চলে বিভিন্ন প্রকার ফসল উৎপাদন হয়ে থাকে। তাদের ফসলের কোন সমস্যা হলে তারা পরামর্শ নিয়ে ভালো ব্যবস্থা নিতে পারে না। আসা করছি এই সেন্টারটির মাধ্যমে এখানকার কৃষকরা তাদের জমি ও ফসল সম্পর্কে সুপরামর্শ পাবেন।
সমাজ কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক আব্দুর গফুর বলেন, ডিজিটাল বাংলাদেশকে আরও এগিয়ে নিতে কৃষকদের আধুনিকায়নে ডিজিটাল গ্রাম সেবা সেন্টার চালু করা হলো। এই সেন্টারে মাধ্যমে কৃষকরা কৃষি সেক্টরে যেকোন সমস্যার সম্মুখীন হলে এখানে এসে তাৎক্ষণিকভাবে সমাধান নিতে পারবেন। আমি বিশ্বাস করি এখানকার কৃষকরা এগিয়ে বাংলাদেশ এগিয়ে যাবে।

Back to top button