দেশে গ্যাস-বিদ্যুতের হাহাকার চলছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রথম রোজায় রাজধানীর বিভিন্ন এলাকায় গ্যাস ছিল না। গ্যাস না থাকার কারণে ধর্মপ্রাণ মুসলমানরা ইফতার তৈরি করতে পারেননি। সোমবার (৪ এপ্রিল) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, মানুষের মধ্যে হাহাকার চলছে। কারণ দেশের জনগণ যে কষ্টে আছে, তা নিয়ে সরকার কোনো ভ্রুক্ষেপ নেই। তারা শুধু উন্নয়ন উন্নয়ন বলে চিৎকার করে। আর দেশে গ্যাস, বিদ্যুৎ ও পানির জন্য হাহাকার।

রিজভী বলেন, রমজান মাসেও আওয়ামী লীগের নেতাকর্মীদের মিথ্যা বলা থামেনি। কয়েকটি বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলছেন, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি। ঘরে ঘরে আলো পৌঁছে দিয়েছি। আলো নয়, তারা তো পৌঁছে দিয়েছে অন্ধকার। গণবিরোধী সরকার বলেই জনগণের কোনো উপকার করতে পারে না। মিথ্যার আশ্রয় নেয়, অসত্যের আশ্রয় নেয়, গুম, খুন ও গুপ্তহত্যার আশ্রয় নেয়।

সরকারের সমালোচনা করে রিজভী আরো বলেন, সরকার উৎসবে মেতে উঠেছে। বাইরের দেশ থেকে শিল্পী এনে নাচ-গান করছে। সেখানে প্রধানমন্ত্রী নিজে উপস্থিত থাকেন। আর দেশের জনগণ আধা বেলা খাচ্ছে, আবার না খেয়েও থাকছে, সেই খোঁজ সরকার রাখে না। এদিকে দৃষ্টি না দেওয়ার কারণে দেশে দুর্ভিক্ষের পরিবেশ সৃষ্টি হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন দলটির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফৎ আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ।

Back to top button