৩ দফা দাবিতে সোহেল তাজের প্রতিবাদ কর্মসূচি ঘোষণা

তিন দফা দাবিতে আগামী রোববার (১০ এপ্রিল) বিকাল ৪টায় জাতীয় সংসদ ভবনের সামনে (দক্ষিণ দিকে মানিক মিয়া এভিনিউ সংলগ্নে) অবস্থানের পর গণভবন অভিমুখে পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ। তিনি বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছেলে। বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুর ১টার দিকে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে এ কর্মসূচি ঘোষণা করেন তিনি।

ফেসবুকে কর্মসূচি উল্লেখ করে সোহেল তাজ লেখেন, ‘আগামী রোববার (১০ এপ্রিল) বিকেল ৪টায় জাতীয় সংসদ ভবনের সামনে (দক্ষিণ দিকে মানিক মিয়া এভিনিউ সংলগ্নে) আমি অবস্থান নিব। জাতীয় সংসদ ভবনের সামনে থেকে (মানিক মিয়া এভিনিউ) বিকেল ৪টায় গণভবনের উদ্দেশ্যে হেঁটে যাত্রা শুরু করব।’

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিজের তিনটি দাবি ফেসবুকে পোস্টে উল্লেখ করেন।

সেগুলো হলো:

১. ১০ এপ্রিল প্রথম বাংলাদেশ সরকার গঠনের দিনটিকে ‘প্রজাতন্ত্র দিবস’ ঘোষণা করতে হবে।

২. ৩ নভেম্বর ‘জেল হত্যা দিবস’কে জাতীয় শোক দিবস হিসেবে ঘোষণা করে রাষ্ট্রীয়ভাবে পালন করতে হবে।

৩. জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধের সব বেসামরিক ও সামরিক সংগঠক, পরিচালক, অমর শহিদ ও বীর মুক্তিযোদ্ধাদের নাম, অবদান ও জীবনীসহ মুক্তিযুদ্ধের সঠিক ও পূর্ণাঙ্গ ইতিহাস যথাযথ মর্যাদা ও গুরুত্বের সঙ্গে সর্বস্তরের পাঠ্যপুস্তক ও সিলেবাসে অন্তর্ভূক্ত করতে হবে।

সবশেষে বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী পুত্র সোহেল তাজ লেখেন, ‘এটা একান্তই আমার নিজের উদ্যোগ। আপনারা কেউ যোগ দিতে চাইলে আসতে পারেন। আর না আসলে আমি একাই যাব-জয় বাংলা।

Back to top button