আশুলিয়ায় গ্যাস সংকট সমাধানে শ্রমিক সংগঠনের মানববন্ধন

মোঃমনির মন্ডল,সাভারঃ আশুলিয়ায় গ্যাস সংকট সমাধানে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করে মানববন্ধন করেছেন বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা। শুক্রবার দুপুর ১২টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়া প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। পরে সড়কে অল্পক্ষণের জন্য বিক্ষোভ মিছিলে অংশ নেয় শ্রমিক নেতারা।

মানববন্ধনে শ্রমিক নেতারা বলেন,সাভার-আশুলিয়া শিল্পাঞ্চলে লাখ লাখ শ্রমিক বসবাস করেন। বর্তমানে দ্রব্য মূল্যের উর্ধগতির পাশাপাশি গ্যাস সংকটের কারণে তারা মানবেতর জীবনযাপন করতেছে। প্রথম রমজান থেকেই এই অঞ্চলে তীব্র গ্যাস সংকটে রান্না করতে না পারায় ভোগান্তি পোহাচ্ছে শ্রমিক পরিবার গুলো। বাড়ি ভাড়া ঠিক সময়ে পরিশোধ করলে কাঙ্খিত নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন তারা। কারখানার কাজ শেষে বাসায় ফিরে নতুন করে রান্নার যুদ্ধে নামতে হয় শ্রমিকদের। নিভু নিভু গ্যাসের কারণে সন্ধ্যার রান্না করতে করতে গভীর রাত হয়ে যায় তাদের।

মানবন্ধনে বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি অরবিন্দু বেপারী বলেন, চলমান গ্যাস সংকটে তৈরি পোশাক কারখানার শ্রমিকরা চরম ভোগান্তিতে দিন পাড় করছেন। তাদের এই কষ্ট দেখার যেন কেউ নেউ। মূলত অবৈধ গ্যাস সংযোগের কারণে শিল্পাঞ্চলে গ্যাসের তীব্র সংকট দেখা দিয়েছে। দ্রুত গ্যাসের সংকট সমাধানে সংশ্লিষ্টদের দৃষ্টি কামনা করছি।

এছড়া গার্মেন্টস শ্রমিক ঐক্য লীগের সাধারণ সম্পাদক সারোয়ার হোসেনসহ ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কারস, বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক সংহতি, জাতীয় সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা মানববন্ধনে বক্তব্য প্রদান করবেন।

Back to top button