প্রোটিয়াদের দ্রুত অলআউটের লক্ষ্যে মাঠে টাইগাররা

পোর্ট এলিজাবেথ টেস্টের দ্বিতীয় দিন শনিবার (৯ এপ্রিল) মাঠে নেমছে দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ। হাতে ৫ উইকেট ও স্কোরবোর্ডে ২৭৮ রান নিয়ে দিন শুরু করেছে প্রোটিয়ারা। ভেরিয়েন্নে ১০ ও মুডলার ০ রানে শুরু করেন। বাংলাদেশের লক্ষ্য একটাই দ্রুত অলআউট করে কম রানে আটকে দেওয়া।

এর আগে, ডারবান টেস্টের আম্পায়ারিং নিয়ে প্রশ্ন তুলেছিলেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। জানিয়েছিলেন নিরপেক্ষ আম্পায়ারিংয়ের। পোর্ট এলিজাবেথে আম্পায়ারিং করছেন দুই স্বাগতিক আম্পায়ার মারাইস এরাসমুস ও আলাহুদিয়েন পালেকার। গোটা দিনে দুই আম্পায়ার খুব বড় ভুল না করলেও একেবারে নিরপেক্ষ ছিলেন না। দিনের শুরুতে ইবাদতের ওভারে নিশ্চিত লেগ বিফোর ছিলেন সারেল আরউই। কিন্তু আম্পায়ার সাড়া দেননি আবেদনে। ডারবানে কয়েকটি রিভিউ নষ্ট হয়েছিল টাইগারদের। তাই আত্মবিশ্বাসের অভাবে দিনের শুরুতে রিভিউ নেননি টাইগার অধিনায়ক মুমিনুল। অথচ হকস আইয়ে পরিষ্কার দেখা গেছে আরউই আউট ছিলেন।

গতকাল অবশ্য রিভিউ নিয়ে সাফল্য এসেছে। ৫১ নম্বর ওভারে তাইজুলের বলে শুরুতে আম্পায়ার সাড়া দেননি। তাইজুলের আগ্রহে রিভিউ নেন মুমিনুল এবং লেগ বিফোর হয়ে সাজঘরে ফেরেন কেভিন কিগান। টেস্টের প্রথম দিন রিভিউ নিয়ে সাফল্য পায় বাংলাদেশ। বৃষ্টিতে ২৪ মিনিট খেলা বন্ধ থাকলেও পুরো ৯০ ওভার খেলা হয়েছে। স্বাগতিক দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ডিন এলগারের ৭০, কেভিন পিটারসেনের ৬৪ ও টেম্বা বাভুমার ৬৪ রানে ভর করে ৫ উইকেটে ২৭৮ রান। সিরিজে প্রথমবার সুযোগ পাওয়া তাইজুল ইসলাম ৭৭ রানে ৩টি ও খালেদ আহমেদ ৫৯ রানে নেন ২ উইকেট।

Back to top button