প্রধানমন্ত্রী হওয়ার পর যা বললেন শাহবাজ শরীফ

পাকিস্তানের ২৩ তম প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর সবার আশীর্বাদের জন্য সর্বশক্তিমান আল্লাহকে ধন্যবাদ জানিয়েছেন মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) সভাপতি শাহবাজ শরীফ। তিনি বলেন, ‘সর্বশক্তিমান আল্লাহ দেশকে হেফাজত করেছেন। এর পেছনে রয়েছে যৌথ বিরোধী দলের নেতাদের নিরলস প্রচেষ্টাও।

পাকিস্তানের ইতিহাসে প্রথমবারের মতো একজন প্রধানমন্ত্রীকে অনাস্থা প্রস্তাবের মাধ্যমে ক্ষমতাচ্যুত করা হয়েছে জানিয়ে শাহবাজ আরও বলেন, ‘আজকে ঐতিহাসিক দিন। অর্থনৈতিক সূচকের মাধ্যমে জনগণের স্বস্তি বোঝা যায়। রুপি তার অন্তর্নিহিত মান ফিরে পেয়েছে, যা প্রতি ডলারে ১৯০ টাকায় বিনিময় হচ্ছিল। আজ প্রতি ডলারে ১৮২ রুপিতে নেমে এসেছে।

শাহবাজ বলেন, ‘ইমরান খান সেই ব্যক্তি যিনি বলেছিলেন মার্কিন ডলারের বিপরীতে যখন ১ রুপি বেড়ে যায়, তখন এটা প্রমাণ হয় যে দেশের প্রধানমন্ত্রী একজন দুর্নীতিগ্রস্ত ব্যক্তি। এখন বিষয়টা তার দেখা উচিত। সুপ্রিম কোর্টের ‘একমত’ রায়কে স্বাগত জানিয়ে শাহবাজ আরও বলেন, ‘যেদিন সুপ্রিম কোর্ট ওই রায় দেয়, সেই দিনটিকে পাকিস্তানের ইতিহাসের ‘ঐতিহাসিক দিন’ হিসেবে চিহ্নিত করা উচিত।’

উল্লেখ্য, সোমবার দেশটির পার্লামেন্টে শাহবাজের নিজের দল মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর পাশাপাশি পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি), মুত্তাহিদা মজলিস-ই-আমল-সহ বেশ কয়েকটি দলের সমর্থন পেয়েছেন শাহবাজ। তবে ন্যাশনাল অ্যাসেম্বলির বৃহত্তম দল, সদ্য-প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ পাকিস্তান (পিটিআই) নয়া প্রধানমন্ত্রী নির্বাচনের উদ্যোগের বিরোধিতা করে সভা থেকে ওয়াকআউট করে।

Back to top button