নিউইয়র্কে পাতাল ট্রেনে অস্ত্রধারীর হামলা, আহত ১৩

নিউইয়র্ক সিটির পাতাল ট্রেনে অস্ত্রধারীর হামলায় অন্তত ১৩ জন আহত হয়েছে। মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় এ ঘটনা ঘটে। ‘আর’ ট্রেনটি ব্রুকলীনের ২৫ স্ট্রিট স্টেশন ত্যাগের সাথে সাথে অর্থাৎ দরজা বন্ধ হবার পরই কামরার ভেতরে কয়েকটি বিস্ফোরণ ঘটে এবং কয়েক রাউন্ড গুলির শব্দ হয়। এমন একটি ভয়ংকর পরিস্থিতির মধ্যে পরবর্তী ৩৬ স্ট্রিট স্টেশনে ট্রেনটি থামার পর ক্ষত-বিক্ষত প্যাসেঞ্জারেরা প্ল্যাটফর্মে ছিটকে পড়েন বলে প্রত্যক্ষদর্শীরা জানান। সংবাদ পেয়েই পুলিশ ও অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে এসে গুলিবিদ্ধ ৫জন সহ মোট ১৩ আহত যাত্রীকে হাসপাতালে নিয়েছে বলে দমকল বাহিনীর মুখপাত্র জানান।

নিউইয়র্ক পুলিশের কর্মকর্তারা প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃতি দিয়ে জানান, ৫ ফুট ৫ ইঞ্চি লম্বা এক ব্যক্তির মুখে ছিল গ্যাস-মাস্ক এবং পরনে ছিল ‘এমটিএ’ (মেট্রপলিটন ট্র্যাঞ্জিট অথরিটি)’র গাউন অর্থাৎ সকলেই ভেবেছেন দুর্বৃত্তটি রেলেরই কর্মী। এই হামলার প্রায় তিন ঘণ্টা পর পর্যন্ত (এ সংবাদ লেখা পর্যন্ত) হামলার মোটিভ জানাতে পারেনি কর্তৃপক্ষ। তবে এই রুটে চলাচলকারি সকল ট্রেন স্টেশন বন্ধ রাখা হয়েছে। শতশত পুলিশ ও গোয়েন্দা মাঠে নেমেছে দুর্বৃত্তকে ধরার জন্য।

ব্রুকলীনের সানসেট পার্ক এলাকায় চরম আতংক বিরাজ করছে। সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী আহতদের মধ্যে কোন বাংলাদেশি রয়েছে বলে নিশ্চিত হওয়া যায়নি। সিটি মেয়র এরিক এডামসের সাথে হোয়াইট হাউজের সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে এ ব্যাপারে।

Back to top button