খেলোয়াড়দের পারিশ্রমিক ও ফিটনেস নিয়ে সালাউদ্দিনের আপত্তি

ঢাকা প্রিমিয়ার লিগে খেলোয়াড়দের এই পারিশ্রমিক নিয়ে আপত্তি তুললেন দেশের ক্রিকেটের পরিচিত কোচ মোহাম্মদ সালাউদ্দিন।

তার দাবি, মাঝে মাঝে মনে হয় আমরা কি বেশি টাকা দিয়ে দিচ্ছি নাকি খেলোয়াড়কে?’ তার এই দাবির পেছনে যুক্তি আছে। খেলোয়াড়দের পারফরম্যান্স, ফিটনেস আশানুরূপ না হাওয়ায় বিরক্ত প্রাইম ব্যাংকের কোচ, আমার দলের বেশির ভাগ খেলোয়াড় আনফিট। শক্তি তিন-চার ম্যাচের জন্যই ছিল। এরপর আর ছিল না। পুরো টুর্নামেন্টে সবচেয়ে বাজে ফিল্ডিং সাইড ছিলাম আমরা।

তাইতো, সুপার লিগের লড়াইয়ে নামার আগে নিজের খেলোয়াড়দের হুঁশিয়ারি দিয়ে দিয়েছেন সালাউদ্দিন, ‘আমি মেসেজ আমার দলকে দিয়ে দিয়েছি। সামনের বছর যদি খেলতে হয় তাহলে ফিটনেস নিয়ে খেলতে হবে। নয়তো খেলার সুযোগ নেই। মৌসুম শুরুর আগে খেলোয়াড়দের ফিটনেস নিয়ে কাজ করতে হবে। মৌসুম শুরুর পর ফিটনেস নিয়ে কাজ করা কঠিন। আশা করছি তারা যেন আগামীবার খেলার আগে ফিটনেসটা ঠিক করে আসবে। তাহলে নিজের জন্য ভালো হবে। দলের জন্য ভালো হবে।’

সঙ্গে দলের প্রতি ভালোবাসা, নিবেদন বাড়ানোর কথাও বলেছেন তিনি আমার মনে হয় দলের প্রতি নিবেদন থাকা জরুরি। আপনি যত ভালো দল করেন না কেন দলের ভেতর থেকে যদি দলীয় অনুভূতি না আসে তাহলে ভালো ফল করা কঠিন। আপনার তো দলের প্রতি দরদ থাকতে হবে। তারপর আপনার দল ফল করবে কি করবে না সেটা বোঝা যাবে। অন্তত আপনি যদি দরদ দিয়ে খেলেন তারপরও যদি দল হেরে যায় তাহলে আপনার মানসিক স্বস্তি থাকবে। সেই স্বস্তি আমি এবার পাইনি।

রাউন্ড রবিন লিগে ১০ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে সুপার লিগে উঠেছে প্রাইম ব্যাংক। পয়েন্ট তালিকায় চারে তাদের অবস্থান। শিরোপা জিততে হলে সুপার লিগের পাঁচ ম্যাচের চারটিতে জিততেই হবে তাদের। সেই লড়াইয়ে সোমবার তাদের প্রতিপক্ষ আবাহনী লিমিটেড। মিরপুরে হবে দুই দলের ম্যাচ।

Back to top button