কোহলিকে সাধারণ খেলোয়াড় হওয়ার পরামর্শ শোয়েব আখতারের

ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলির ব্যাটে সাম্প্রতিক সময়ে সেভাবে রান নেই। চলতি আইপিএলে ৫ ম্যাচে ব্যাট হাতে নেমে মাত্র ১০৭ রান করেছেন তিনি। এবার কোহলিকে রানে ফিরতে বেশ কিছু পরামর্শ দিয়েছেন পাকিস্তানের সাবেক তারকা ও ক্রিকেট ইতিহাসের সবচেয়ে গতিময় পেসার শোয়েব আখতার।

তিনি বলেছেন, আইপিএল পারফরম্যান্সভিত্তিক ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট। এখানে পারফর্ম করতে না পারলে যে কাউকেই বাদ দিতে হতে পারে। বিরাট কোহলি একজন ভালোমানের ব্যাটসম্যান। আমি চাই সে শুধু একদম একটা জিনিসের দিকেই ফোকাস করুক।

তিনি বলেন, কোহলি যদি নিজেকে একজন সাধারণ খেলোয়াড় মনে করেন তাহলে তার জন্য পারফর্ম করা সহজ হবে। তখন চাপ মুক্ত থেকে নিজের সেরাটা উজাড় করে দিতে পারবে। তার পারফরম্যান্স নিম্নমুখী হওয়ায় লোকেরা ইতোমধ্যে তার দিকে আঙুল তুলতে শুরু করেছেন।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে ইতোমধ্যে ৭০টি সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি। ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলছেন একশটি সেঞ্চুরির রেকর্ড গড়া শচীন টেন্ডুলকারকে ছাড়িয়ে যেতে পারেন কোহলি। কিন্তু ২০১৯ সালের পর থেকে সেঞ্চুরির খরায় ভুগছেন কোহলি। সেঞ্চুরি তো দূরে থাকা প্রত্যাশিত পারফর্ম করতে পারছেন না তিনি।

Back to top button