ভূরুঙ্গামারীতে পীরুস্থান মাজারে ইফতার ও দোয়া মাহফিল

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে দীর্ঘদিন থেকে অবহেলিত অবস্থায় পড়ে থাকা পীরুস্থান মাজারে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধায় ওই মাজারে ধামের হাট বাজারের কিছু উদ্যোমী তরুন যুবকরা এ ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে।

জানা গেছে, উপজেলার তিলাই ইউনিয়নের ধামের হাট বাজারের দক্ষিন পার্শ্বে ভুরুঙ্গামরী ইউনিয়নে আঙ্গারীয়া এ মাজার শরীফটি অবস্থিত। দীর্ঘ ৭-৮ বছর যাবত অবহেলিত হয়ে পড়ে রয়েছে মাজারটি।

তিলাই ইউনিয়নের ধামেরহাট বাজার থেকে সুজন, নাহিদ, মাইদুল, শাহীন, জাবেদ, পলাশ সহ- কয়েকজন যুবক গত ১৩ এপ্রিল মাজারটি ঘুরে আসার পর অবহেলিত অবস্থায় মাজারটি পড়ে থাকতে দেখে তার উদ্যোগ নেয় মাজার শরীফে দোয়া ও ইফতার মাহফিল করার। এরই ধারাবাহিকতায় তারা বেশ কয়েকজন মিলে এ দোয়া অনুষ্ঠানের আয়োজন করে।

মাজারের খাদেম ছকিউদ্দিন জানান, দীর্ঘ ২০০২ সাল থেকে ওই মাজারের খাদেমের দায়িত্ব পালন করে আসছেন। বিভিন্ন এলাকা থেকে মান্নতের জন্য লোকজন মাজারে আসতো। সেখানে সিন্নি তবারকের আয়োজন হতো। বর্তমানে অবহেলিত অবস্থায় পড়ে থাকায় ঝিমিয়ে পড়েছে পীরুস্থান মাজারটি। তিনি মাজারটিকে জাগ্রত করার জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানান।

Back to top button