আর হয়তো কয়েক ঘণ্টা বাকি আমাদের উদ্ধার করুন

ইউক্রেনীয় মেজরের জরুরি বার্তা

অবরুদ্ধ শহর মারিউপোল থেকে ইউক্রেনের একজন মেরিন কমান্ডার একটি ভিডিও বার্তা পাঠিয়েছেন। বুধবার (২০ এপ্রিল) ভিডিও বার্তায় তিনি বলেন, তাদের হাতে আর মাত্র কয়েক ঘণ্টা বাকি আছে।

বিবিসি এবং অন্যান্য মিডিয়াতে পাঠানো ভিডিওতে মেজর সের্হি ভলিনা বলেছেন, তার সৈন্যরা আত্মসমর্পণ করবে না, তবে তিনি ৫০০ আহত সৈন্য এবং শত শত নারী ও শিশুর জন্য আন্তর্জাতিক সহায়তার জন্য অনুরোধ জানান। কমান্ডার বলেছেন, এরা তাদের সঙ্গেই সুরক্ষিত আজভস্তাল ইস্পাত কারখানায় আশ্রয় নিয়ে আছেন।

মেজর ভোলিনা বলেন, এটি বিশ্বের কাছে আমাদের শেষ বক্তব্য। এটি হয়তো চিরদিনের জন্যই আমাদের শেষ বক্তব্য। আমাদের হাতে হয়তো আর মাত্র কয়েকদিন, এমনকি কয়েক ঘণ্টা বাকি আছে। তিনি আরও বলেন, আমরা বিশ্ব নেতাদের আমাদের সাহায্য করার জন্য আহ্বান জানাচ্ছি। এসময় তিনি বিশ্ব নেতাদের প্রতি আহবান করে বলেন, তাদেরকে নিরাপদে তৃতীয় কোনো দেশে সরিয়ে নেয়ার জন্য।

শত্রুদের ইউনিটগুলি আমাদের থেকে কয়েক ডজন গুণ বেশি, তারা আকাশে, আর্টিলারিতে, স্থল বাহিনীতে এবং মেশিন ও ট্যাঙ্কসহ সবক্ষেত্রে আমাদের ছাপিয়ে গেছে বলে যোগ করেন কমান্ডার মেজর ভোলিনা। এছাড়া ফেব্রুয়ারিতে ইউক্রেন আক্রমণ করার পর থেকে মারিউপোল রাশিয়ার জন্য একটি কৌশলগত লক্ষ্য।

সূত্র: বিবিসি।

Back to top button