নতুন করে আল আকসা মসজিদে রাবার বুলেট ছুড়েছে ইসরায়েলের পুলিশ

ইসরায়েলের পুলিশ আকসা মসজিদে প্রার্থনারতদের লক্ষ্য করে রাবার বুলেট নিক্ষেপ করেছে। এতে কমপক্ষে একজন ফিলিস্তিনি আহত হয়েছেন।

ফিলিস্তিনের রেড ক্রসের বরাতে আল জাজিরা এই খবর প্রকাশ করেছে।

ফিলিস্তিনের গণমাধ্যমের রিপোর্ট অনুসারে, বৃহস্পতিবার ইসরায়েলের পুলিশ মুসল্লিদের লক্ষ্য করে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। ফিলিস্তিনের তরুণরা জবাবে পাথর এবং পেট্রলবোমা নিক্ষেপ ছোড়ে।
জেরুজালেম থেকে আল জাজিরার স্টিফিনা ডেকের জানিয়েছেন, যেটা গুরুত্বপূর্ণ সেটা হলো- এটা শেষবার। রমজানের আগে ফিলিস্তিনের এই গ্রুপ আর আল আকসা মসজিদে প্রবেশের সুযোগ পাবেন না।

ইসরায়েল অধিকৃত পূর্ব জেরুজালেমে পবিত্র আল-আকসা মসজিদ প্রাঙ্গণে দেশটির পুলিশ ও ফিলিস্তিনি বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষের পর চলমান উত্তেজনার মধ্যে এ হামলার ঘটনা ঘটেছে। সর্বশেষ গত রোববার ইসরায়েলের অধিকৃত পূর্ব জেরুজালেমে পবিত্র আল-আকসা মসজিদ প্রাঙ্গণে পুলিশের হামলায় অন্তত ১৭ জন ফিলিস্তিনি আহত হন। এর আগে গত শুক্রবার সেখানে সংঘর্ষের ঘটনায় দেড় শতাধিক আহত হন।
মসজিদুল আকসা বা বায়তুল মুকাদ্দাস সারা বিশ্বের মুসলিমদের কাছে তৃতীয় পবিত্র স্থান। আর ইহুদিদের কাছে এটি খ্যাত টেম্পল মাউন্ট নামে। তারাও এটিকে তাদের অন্যতম পবিত্র স্থান হিসেবে বিবেচনা করে থাকে।

Back to top button