নিউমার্কেটের ঘটনায় বিএনপি নেতা গ্রেফতারের প্রতিবাদে সব মহানগরে বিক্ষোভ সোমবার

রাজধানীর নিউ মার্কেটে ব্যবসায়ী-শিক্ষার্থী সংঘর্ষের ঘটনায় বিএনপি নেতা মকবুলকে গ্রেফতারের প্রতিবাদে আগামী ২৬ এপ্রিল দেশের সব মহানগরে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা করেছে বিএনপি। শনিবার (২৩ এপ্রিল) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

মির্জা ফখরুল বলেন, দলের স্থায়ী কমিটির বৈঠকে নেতারা অবিলম্বে মকবুল হোসেনের মুক্তি ও প্রকৃত অপরাধীদের গ্রেপ্তার করার দাবি করেছেন। সভায় আরও সিদ্ধান্ত হয়েছে নিউমার্কেটের সংঘর্ষের ঘটনার সত্যতা উদঘাটনের জন্য বিএনপি দলীয়ভাবে একটি তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করবে।

মির্জা ফখরুল আরও বলেন, গণমাধ্যমের প্রতিবেদনে যে শব্দটি উদঘাটিত হয়েছে তাহলো হামলাকারীরা ছাত্রলীগের সন্ত্রাসী। ভিডিও ফুটেজ থেকে অন্তত তিন জনকে চিহ্নিত করা হয়েছে যারা ছাত্রলীগের সক্রিয় কর্মী। গণমাধ্যমের প্রতিবেদনে এটা স্পষ্ট যে প্রধানত চাঁদাবাজির কারণে এবং নিজেদের প্রভাব বিস্তারের জন্য ছাত্রলীগের বিভিন্ন গ্রুপের সন্ত্রাসীরা এই ঘটনার জন্য দায়ী।

তিনি বলেন,’ সরকারের সীমাহীন দুর্নীতি দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে সর্বক্ষেত্রে ব্যর্থতার বিরুদ্ধে জনগণ যখন বিক্ষুব্ধ হয়ে উঠছে; তখন তাদের দৃষ্টি ভিন্নদিকে প্রবাহিত করার জন্য সরকার উদ্দেশ্যমূলকভাবেই এই ঘটনা ঘটিয়ে বিএনপিকে জড়াচ্ছে। সরকার পূর্বের মতোই মামলার বেড়াজালে বিএনপি নেতাকর্মীদের বন্দি করার চক্রান্ত করছে।

Back to top button