আসন্ন ঈদে শাকিবের নতুন দুই সিনেমা

বাংলা সিনেমা মানেই শাকিব খানের দাপট! সেটা হোক ঈদ কিংবা পূজা বা অন্য কোনো উপলক্ষ্য। এমনটা ঘটে আসছে গত ১৫ বছর ধরে। এমনও সময় গেছে যে এক ঈদেই শাকিব অভিনীত ৪-৫টি সিনেমা মুক্তি পেয়েছে! আর বেশিরভাগই পেত ব্যবসায়িক সাফল্য।

গত দুই বছরে করোনা মহামারি এবং সিনেমা নির্মাণ ও হলসংখ্যা কমে যাওয়ায় অন্যদের যেখানে ছবিই মুক্তি পাচ্ছে না, সেখানে আসন্ন ঈদে দুটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে শাকিব খানের। ‘গলুই’ ও ‘বিদ্রোহী’নামের দুটি ছবি মুক্তি পাচ্ছে আসন্ন ঈদে।

করোনার কারণে অনেকটা মলিন ছিল দেশের সিনেমা অঙ্গন। চলচ্চিত্র ব্যবসার সাথে জড়িতদের মতে, লোকসান গুণতে গুণতে তাদের নাভিশ্বাস প্রায়! কোনো ছবি দর্শক দেখছে না! তাই এই মন্দা কাটাতে তারা তাকিয়ে আছেন শাকিব খানের ছবির দিকে।

এদিকে সিনেমা দুটির অফিশিয়াল পোস্টার প্রকাশ হয়েছে। দুটি পোস্টারই দর্শকের নজরে এসেছে। পোস্টার বলে দিচ্ছে, শাকিবের এই সিনেমা দুইটি দুই ধরনের।

‘গলুই’ সরকারি অনুদান প্রাপ্ত ছবি। পরিচালনা করেছেন এসএ হক অলিক। প্রকাশিত পোস্টার প্রসঙ্গে পরিচালক অলিক বলেন, ‘আরো একটি পোস্টার দু’দিন পর অনলাইনে প্রকাশ করা হবে।’

শাকিবের সাথে প্রথমবার এতে জুটি বেঁধেছেন পূজা। আরো আছেন আলী রাজ, সুচরিতা, সমু চৌধুরী প্রমুখ। গেল অক্টোবরজুড়ে এর শুটিং হয় জামালপুর ও টাঙ্গাইলে।

শাকিব খানের আরেক ছবি ‘বিদ্রোহী’ নির্মিত হয়েছে বছর তিনেক আগে। একাধিকবার এ ছবির নামও পরিবর্তন করা হয়। এতে শাকিবের বিপরীতে অভিনয় করেন শবনম বুবলী। অনেকটা অ্যাকশন ঘরানার এ ছবিটি প্রযোজনা করেছে শাপলা মিডিয়া।

শাহিন সুমন সিনেমাটি পরিচালনা করলেও প্রযোজক সেলিম খান পরিচালক নামে ‘বিদ্রোহী’ সেন্সর করিয়েছেন বহু আগেই। শোনা যাচ্ছে, গলুইয়ের সাথে টক্কর দিতে সবচেয়ে বেশি হলে মুক্তি দিতে জোর তৎপরতা চালাচ্ছেন ‘বিদ্রোহী’ নির্মাণের সাথে জড়িতরা।

Back to top button