নাগেশ্বরীতে রাস্তার গাছ কাটার অভিযোগ

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের নাগেশ্বরীতে রাস্তার গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে বেরুাড়ী ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল মোতালেব আলীর বিরুদ্ধে ।

স্থানীয়রা জানায় ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল মোতালেবকে দিয়ে গাছ কেটে ঘোরার গাড়ি যোগে বেরুবাড়ী ছ-মেলে জমা করেছে একটি সংঘবদ্ধ চক্র। স্থানীয় সুত্রে জানাগেছে বেরুবড়ী বাহেজের ঘাট ব্রীজের ভাংগা অংশকে মেরামতের কথা বলে রেরুবাড়ী বাহেজের ঘাট থেকে পুর্ব দিকে বীর মুিক্তযোদ্ধা আব্দুল করিমের বাড়ির সামনের প্রধান সড়কের বড় আকৃতির চারটি ইউক্লাপ্টাস গাছ দিন দুপুরে কেটে নিয়েছে ওই ওয়ার্ডের মেম্বার আব্দুল মোতালেব।

স্থানীয় ইব্রাহিম ও মছের আলী জানায় বেরুবারী ইউনিয়ন পরিষদ সদস্য মোতালেব মেম্বার ভাংগা বীজের সংস্কারের কথা বলে রাস্তার ৯টি ইউক্লাপ্টাস গাছ কেটে নিয়েছে। স্থানীয়রা জানায়, ৯টি গাছের বাজার মুল্য নুন্যতম প্রায় দুইলক্ষ টাকার উপরে।

এ ব্যাপারে আব্দুল মোতালেব এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ব্রীজ সংস্কারে কোন বরাদ্দ না থাকায় রাস্তার গাছ কেটে কাজ করব। ইউপি চেয়ারম্যান ছোলায়মান আলীর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, মানুষের চলাচলের সুবধিার জন্য রাস্তার গাছ কেটে ভাংগা ব্রীজ সংস্কার করছি।

অভিযোগ রয়েছে একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন থেকে বিভিন্ন অজুহাতে সরকারী রাস্তার গাছ কেটে আত্মসাত করছে। নাগেশ্বরী উপজেলার বন কর্মকর্তা সাদেকুল ইসলাম শাহিন এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন আমি বিষয়টা জানিনা, আমি ইউএনও স্যারকে বিষয়টা জানাব তিনি আইনগত ব্যবস্থা নিবেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের সাথে মোবাইলে যোগাযোগ করে পাওয়া যায়নি।

Back to top button