আ.লীগের মুখে গণতন্ত্রের কথা হাস্যকর: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ যখন গণতন্ত্রের কথা বলে তখন সেটা জনগণ ও আমাদের কাছে হাস্যকর মনে হয়। আওয়ামী লীগের সরকার পুরোপুরি আমলা ও আইনশৃঙ্খলা বাহিনীর উপরে নির্ভর হয়ে পড়েছে। তিনি বলেন, জনগণ থেকে এই সরকার বিচ্ছিন্ন হয়ে গেছে। এ সরকারের বিরুদ্ধে কোনো প্রতিবাদ করলেই তাকে জেলে নেওয়া হয় তার প্রমাণ কলাবাগানের মা ও ছেলে। এই ঘটনাগুলো প্রমাণ করে যে এই সরকার কতটা স্বৈরাচারী।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি এলাকার নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, বিভিন্ন দেশ ইতোমধ্যে আওয়ামী লীগকে স্বৈরাচারী দল হিসেবে চিহ্নিত করেছে। তার প্রমাণ হচ্ছে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা। আর দেশের মানুষ নিজেরাই টের পাচ্ছে যে তারা একটি ফ্যাসিবাদ সরকারের আওতায় রয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনীর উপর এই সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, সরকারের প্রশ্রয়ে এখন মানুষের মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। আইনের শাসন বলতে দেশে কিছু নেই। এটার প্রমাণ হচ্ছে ঢাকা কলেজ ও নিউমার্কেটে হওয়া হামলার ঘটনা। পত্র-পত্রিকায় আসলো হামলায় জড়িত আওয়ামী লীগ আর মামলা হল বিএনপির নামে। তিনদিনের রিমান্ডে ও নেওয়া হল। আর এসব এখন কিছু কিছু মিডিয়া তুলেও ধরছে।

এ সময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানসহ দলের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

Back to top button