মসজিদুল আকসা রক্ষায় মুসলিম বিশ্বকে এগিয়ে আসার আহ্বান

মুলমানদের প্রথম ক্বিবলা মসজিদুল আকসার পরিচালক শেখ ওমর আল-কিসওয়ানি বিশ্ব মুসলিমকে পবিত্র রমজান মাসে মুসলমানদের প্রথম ক্বিবলা মসজিদুল আকসাকে ইহুদীবাদের হাত থেকে রক্ষা করতে এগিয়ে আসার জন্য মুসলিম বিশ্বের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি ইরানের আরবি নিউজ চ্যানেল আল-আলমকে দেয়া এক সাক্ষাৎকারে এ আহ্বান জানান।

গত ১৫ এপ্রিল শুক্রবার ইহুদবিাদী ইসরাইলি সেনারা আল-আকসা মসজিদ চত্বরে ভয়াবহ হামলা চালায়। ওই হামলায় অন্তত ৩৫০ ফিলিস্তিনি আহত হন এবং ইসরাইলি বাহিনী ৪০০ জনের বেশি ফিলিস্তিনিকে আটক করে নিয়ে যায়।

ইহুদিবাদীরা প্রতি বছর রমজান মাসে মুসলমানদের অন্যতম পবিত্র স্থান আল-আকসা মসজিদে হামলার মাত্রা বাড়িয়ে দেয়।চলতি বছর রমজান মাসের বাকি দিনগুলোতে ইসরাইলিরা যাতে আবার এই মসজিদের অবমাননা করতে না পারে সেজন্য আল-কিসওয়ানি সকল ফিলিস্তিনিকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার উদাত্ত আহ্বান জানিয়েছেন।

আল-আকসা মসজিদের পরিচালক শেখ ওমর আল-কিসওয়ানি
তিনি বলেন, দখলদার সেনারা যতই দমন অভিযান চালাক না কেন আল-আকসা মসজিদ ওয়াকফ কমিটি এই মসজিদ রক্ষা করার দায়িত্ব থেকে সরে আসবে না।

তিনি বলেন, ইহুদিবাদীদের হাত থেকে মসজিদুল আকসা রক্ষা করা প্রতিটি আরব ও মুসলিম দেশের দায়িত্ব। আল-কিসওয়ানি বলেন, মুসলিম দেশগুলোর উচিত এমন ব্যবস্থা নেয়া যাতে ইহুদিবাদীরা এই মসজিদের দিকে চোখ তুলে তাকানোর সাহস না পায়।

আল-আকসা মসজিদের নীচে ইহুদিবাদীদের টানেল খোড়ার প্রচেষ্টার নিন্দা জানিয়ে এই মসজিদের পরিচালক বলেন, আল-আকসার মাটির নীচ থেকে শুরু করে এর বেজমেন্ট, মূল স্থাপনা এবং এর আসমান পুরোটা মুসলমানদের সম্পদ এবং এখানে হস্তক্ষেপ করার কোনো অধিকার ইহুদিবাদীদের নেই।

Back to top button