কুমারখালীতে টাকা ছাড়াই পছন্দের ঈদের পোষাক

কুষ্টিয়া প্রতিনিধিঃ পবিত্র ঈদ উল ফিতরকে সামনে রেখে বাঙালির প্রতিটি ঘরে ঘরে কেনাকাটার ধুম পরে গেলেও এক শ্রেণির খেটে খাওয়া মানুষ টাকার অভাবে পরিজনদের পোষাক কিনতে পারছেননা। বিষয়টিকে সামনে রেখে কুষ্টিয়ার কুমারখালীতে রাফা পাঞ্জাবি হাউজের স্বত্বাধিকারী শাকিল আহমেদ তিয়াস টাকা ছাড়াই ছয়শত মানুষের মাঝে পোশাক বিতরণ করেছেন।

বুধবার সকালে কুমারখালী গণমোড় সংলগ্ন মোবারক মার্কেটে টাকা ছাড়া ঈদের পোশাক দেয়া হয়। দোকানের নাম দেয়া হয়েছে’ ঈদ আনন্দ’ মানুষের প্রতি ভালোবাসা। ব্যতিক্রমী এই দোকান থেকে একজন ব্যক্তি টাকা ছাড়া যে কোন বয়সী মানুষের জন্য একটি পোষাক নিতে পারবেন। এই পদ্ধতিতে ছয়শত মানুষ টাকা ছাড়া তাদের পছন্দ মতো পোষাক কিনেছেন। সকালে দোকানটির শুভ উদ্বোধন করেন শাকিল আহমেদ তিয়াসের মা সুরাইয়া পারভীন। এ বিষয়ে টাকা ছাড়া পোষাক পেয়েছেন এমন কয়েকজন জানান, গতবছর করোনাকালীন সময়ে তরুন এই উদ্যেক্তা এভাবেই পোশাক দিয়েছিলেন।

তারা উচ্ছ্বাসের সাথে জানান প্রচন্ড ভালো লাগছে কারণ এবার তারা তাদের সন্তানদের পোষাক কিনে দিতে পারতেননা। রাফা পাঞ্জাবি হাউজের স্বত্বাধিকারী শাকিল আহমেদ তিয়াস বলেন, মা ও মাটির টানে তিনি এলাকায় ঈদের আগে ছুটে আসেন এবং গরীব দুঃখীদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেন। গত বছর করোনা কালীন সময়ে ৬ শত মানুষকে টাকা ছাড়া তাদের পছন্দ মতো পোশাক দেয়া হয়েছিলো। এ বছর ও পবিত্র ঈদ উল ফিতরকে সামনে রেখে পোশাক দেয়া হয়েছে। তিনি আগামী বছর আরো বেশি মানুষের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

Back to top button