বোর্ডের সমালোচনা করে বিপাকে আবু জায়েদ রাহি

শ্রীলঙ্কা সিরিজ থেকে বাদ পড়ে বিসিবি করে বিপাকে পড়েছেন পেসার আবু জায়েদ রাহি। রাহির এমন প্রতিক্রিয়া নেতিবাচক ভাবে নিয়েছে বিসিবি। বোর্ডের অপারেশনসের প্রধান জালাল ইউনূস রাহির ইস্যুটি নিয়ে নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করেন।

রাহি ধারাবাহিক থাকার পরও তাকে জাতীয় দল থেকে বাদ দেয়া হয়েছে এমন দাবি করে ভারতীয় এক ক্রিকেট সাইটকে সাক্ষাৎকার দেন। বাংলাদেশের এ পেইসারের এমন অভিযোগ ভালো ভাবে নেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঈদের পর তাকে ব্যাখ্যা দেয়ার জন্য ডাকা হবে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেটের অভিভাবক সংস্থা।

ভারতীয় ওই সাইটকে রাহি সোমবার বলেছিলেন, জোরে গতির বোলারদের প্রাধান্য দেয়া হচ্ছে, বিসিবির এমন যুক্তির সঙ্গে তিনি একমত নন। তাকে বাদ দেয়ার পেছনে অন্য কারণ থাকতে পারে। রাহির এমন প্রতিক্রিয়া বোর্ডের অপারেশনসের প্রধান জালাল ইউনূস রাহির ইস্যুটি নিয়ে নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করেন। প্রধান নির্বাচক সংবাদ মাধ্যমকে জানিয়েছে বিষয়টির ব্যাখ্যা জানতে রাহিকে তারা ঈদের পর ডাকবেন।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ভারতীয় এক ক্রিকেট সাইটকে বলেন, ‘আমরা ব্যাখ্যা শুনতে রাহিকে ঈদের পর ডাকব। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের দল থেকে বাদ পড়ার পর তার এমন প্রতিক্রিয়া সত্যিই দুঃখজনক।’ নান্নু জানান, রাহির ব্যাখ্যা শোনার পর পরবর্তী পদক্ষেপ নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে। শ্রীলঙ্কা সিরিজের জন্য ঘোষিত ১৬ জনের স্কোয়াডে আবু জায়েদ রাহিকে বাদ দিয়ে আনকোরা রেজাউর রহমান রাজাকে অন্তর্ভুক্ত করে নির্বাচক প্যানেল।

Back to top button