অতীতের যেকোনো সময়ের তুলনায় সড়কের অবস্থা ভালো

অতীতের যেকোনো সময়ের তুলনায় সড়ক-মহাসড়কের অবস্থা ভালো বলে দাবি করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার (২৯ এপ্রিল) রাজধানীর গাবতলী বাস টার্মিনালে ঈদযাত্রা পরিদর্শন শেষে তিনি এ দাবি করেন।

মন্ত্রী বলেন, গাজীপুরে রাস্তার সমস্যা অনেকটাই সমাধান হয়েছে। তিনটি ফ্লাইওভার খুলে দেওয়া হয়েছে। বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে সমস্যা ছিল নলকা সেতু। সেতুটি যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। নলকা এলাকায় সমস্যার সমাধান হয়েছে।

সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেছেন, রাস্তায় ভিড় দেখলে অনেকে গাড়ি নিয়ে উল্টোপথে যাওয়া শুরু করে। এমন দুই চারটি গাড়ির জন্য ও পুরো এলাকা যানজটের সৃষ্টি হয়। যাত্রী, চালক, শ্রমিক, আইন শৃঙ্খলাবাহিনী, যার যা দায়িত্ব তা যথাযথভাবে পালন করলেই ঈদেযাত্রা স্বস্তির হবে।

মন্ত্রী আরও বলেন, ঘরমুখো মানুষ যেন দুর্ভোগে না পড়েন তা প্রধানমন্ত্রী দেখভাল করছেন। গার্মেন্টস মালিকরা আশ্বস্ত করেছিল, ধাপে ধাপে কারখানা ছুটি দেবেন। আশা করি, তারা কথা দিয়ে কথা রাখবে।

বাড়তি ভাড়ার অভিযোগ জানালে ওবায়দুল কাদের বলেছেন, বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। অতিরিক্ত ভাড়া নিলে বিআরটিএর আদালতকে জানালে ব্যাবস্থা নেবে।

Back to top button